মাশরাফীর অপেক্ষা আর তিন ম্যাচের

0
101

চোট জর্জরিত মাশরাফী বিন মোর্তজা ক্যারিয়ারের শুরু থেকেই লড়াই করছেন ইনজুরির সঙ্গে। বারবার চোটে পড়েছেন, তবু ঘুরে দাঁড়িয়েছেন। হাল ছাড়েননি কখনও। ক্যারিয়ারের শেষ বেলায় এসেও চোটের সঙ্গে এক বিন্দুও আপোষ করতে নারাজ দেশের সেরা এই অধিনায়ক।

২০১৮ সালে ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়ার পর থেকে জাতীয় দলের বাইরে তিনি। অবশ্য জাতীয় দলে ফেরা নিয়ে আর ভাবেনও না নড়াইল এক্সপ্রেস। ঘরোয়া ক্রিকেটটাই উপভোগ করছেন তিনি। এমন কথা বেশ কয়েকবারই বলেছেন।

তবে উপভোগের মাঝেও যে কষ্ট সহ্য করে চলেছেন প্রতিদিন সেটা তিনি ছাড়া কে-ই বা ভালো জানেন! বাংলাদেশ প্রিমিয়ার লিগের সবশেষ আসরে সব ম্যাচ খেলতে পারেননি পিঠের চোটের কারণে। চিকিৎসা নিতে যেতে হয়েছে ভারতের চেন্নাইতে। অস্ত্রোপচারের কথা থাকলেও সেটি উপেক্ষা করেছেন ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলতে।

ব্যথা নিয়েই খেলে চলেছেন ম্যাচের পর ম্যাচ। কমিয়ে ফেলেছেন রান-আপ। তাতেও কি দারুণ সফল। ১১ ম্যাচে ৫.৬১ ইকনোমিতে নিয়েছেন ১৮ উইকেট।

লিজেন্ডস অব রুপগঞ্জকে শিরোপা জেতাতে মরিয়া মাশরাফী শেষ পর্যন্ত লড়ে যাচ্ছেন দলকে নিয়ে। হাতে আছে বাকি তিন ম্যাচ। এই তিন ম্যাচ শেষের অপেক্ষায় রয়েছেন তিনি।

কেন না, এই তিন ম্যাচ শেষেই তার জন্য অপেক্ষা করছে লম্বা বিরতি। যেহেতু জাতীয় দলের বাইরে রয়েছেন, ঘরোয়া লিগেরও ব্যস্ততা নেই সামনে। নিজেকে সুস্থ করে তোলার সময়ও পাবেন। বৃহস্পতিবার প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে ম্যাচ জিতে গণমাধ্যমকে বলেছেন তার বর্তমান অবস্থা নিয়ে।

‘সত্যি বলতে সবকিছু মেন্টেইন করা কঠিন হয়েছে। কারণ আমি রিহ্যাব করতে পারতেছি না ব্যাকের কারণে। আমার তো সারা জীবনই হাঁটুর কারণে সমস্যা। ওয়েট ট্রেনিং করতে গিয়ে ব্যাক পেইন হয়েছে। দুইটা মিলাই আসলে একটা কঠিন পরিস্থিতি তৈরি হয়েছে। কিন্তু কোনোভাবে আল্লাহর রহমতে আমি সার্ভাইব করতে পেরেছি এ পর্যন্ত। আর তিনটা ম্যাচ আছে আশা করছি। এরপর লং ব্রেক, আমি চিন্তা করবো কিভাবে রিহ্যাব করা যায়।’