আরো ২ ‘ত্রাণচোর’ চেয়ারম্যান-মেম্বার বরখাস্ত

0
99

সরকারি চাল বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগে আরো দুজন জনপ্রতিনিধিকে বরখাস্ত করেছে সরকার। আজ বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদের একজন চেয়ারম্যান এবং একজন সদস্যকে (মেম্বার) সাময়িক বরখাস্ত করে আদেশ জারি করেছে স্থানীয় সরকার বিভাগ।

এ নিয়ে ত্রাণ বিতরণে অনিয়মসহ সরকারি চাল আত্মসাৎ এবং অন্যান্য অনিয়মের জন্য ইউনিয়ন পরিষদের ৩৩ জন চেয়ারম্যান, ৬৫ জন সদস্য, একজন জেলা পরিষদ সদস্য, চারজন পৌর কাউন্সিলর এবং একজন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যানসহ মোট ১০৪ জনপ্রতিনিধিকে সাময়িক বরখাস্ত করা হলো।

আদেশে বলা হয়েছে, ভিজিডি কর্মসূচির চাল বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার ৫ নম্বর বানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাদি হুমায়ন কবীরকে বরখাস্ত করা হয়েছে।

আর খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়ম ছাড়াও সরকারি ত্রাণ বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগে হবিগঞ্জের সদর উপজেলার ৬ নম্বর রাজিউড়া ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের সদস্য জিল্লুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এদের স্থায়ীভাবে কেন বরখাস্ত করতে হবে না, তা জানতে চেয়ে কারণ দর্শানোর চিঠি (শোকজ) দেওয়া হয়েছে। চিঠি পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে শোকজের জবাব পাঠাতে অনুরোধ করা হয়েছে।