বেগম রোকেয়া পদক ২০২০ এর জন্য মনোনয়ন আহবান

0
112

প্রতি বছর ৯ ডিসেম্বর মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে দেশব্যাপী ‘বেগম রোকেয়া দিবস’ উদযাপন ও ‘বেগম রোকেয়া পদক’ প্রদান করা হয়ে থাকে।

‘নারী শিক্ষা, নারী অধিকার, নারীর আর্থ-সামাজিক উন্নয়ন, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণ এবং পল্লী উন্নয়নে’ অবদানের সর্বোচ্চ স্বীকৃতিস্বরূপ পাঁচ জন বাংলাদেশী নারীকে বেগম রোকেয়া পদক, ২০২০ প্রদান করা হবে। বেগম রোকেয়া পদক (সংশোধিত) নীতিমালা ২০১৭ মোতাবেক উল্লেখিত যেকোনো ক্ষেত্রে অবদান রেখেছে এমন বাংলাদেশী মহিলাদের নিকট থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

আবেদনপত্রের ‘ছক’ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.mowca.gov.bd) এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের ওয়েবসাইট (www.dwa.gov.bd) থেকে সংগ্রহ করা যাবে। নির্ধারিত ‘ছক’ ব্যতিত অন্য কোনো ‘ছক’-এ আবেদন/মনোনয়ন গ্রহণ করা হবে না। পদক প্রাপ্তির ক্ষেত্র উল্লেখপূর্বক আগামী ৩১ জুলাই ২০২০ তারিখের মধ্যে নির্ধারিত ‘ছক‘ অনুযায়ী সচিব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা বরাবর পাঠাতে হবে।

সফট কপি ই-মেইল (sasadmn2@gmail.com) পাঠানো যাবে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সহকারী সচিব আফরোজা বেগম স্বাক্ষরিত পত্রে এ তথ্য জানানো হয়েছে।