হিলি সীমান্তে বিজিবি-বিএসএফ’র সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত

0
148

হিলি প্রতিনিধি: দিনাজপুরের হিলি সীমান্তে বিজিবি ও বিএসএফ’র সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। করোনা মহামরি কাটিয়ে দীঘ এক বছরের অধিক সময় পর এই প্রথম হিলি সীমান্তে বিজিবি ও বিএসএফ’র সেক্টর কমান্ডার পর্যায়ে বৈঠক আবারও অনুষ্ঠিত হলো।

আজ বুধবার সকাল ১১টায় হিলি সিপি হেড ক্যাম্পে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএসএফ’র ১৫ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ভারতের রায়গঞ্জ সেক্টরের সেক্টর কমান্ডার ডিআইজি শ্রী ভাস্তুব এবং বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন
দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ গোলাম মহিউদ্দিন খন্দকার।

ভারতের পতিরাম ৬১ বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়ক ভারেন্দ্র তৃভেদু, জয়পুরহাট ২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায় লেঃ কর্ণেল রফিকুল ইসলাম, ফুলবাড়ি ২৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল শরিফুল আবেদ, দিনাজপুর ৪২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল রেজাউল করিম রেজাসহ দিনাজপুর সেক্টরের আতাধীন ব্যটালিয়ন অধিনায়ক ও ভারতের রায়গঞ্জ সেক্টরের আওতাধীন ব্যটালিয়ন কমান্ডার ও অন্যান্য ষ্টাফ অফিসাররা বৈঠকে অংশগ্রহণ করে।

এর আগে বিএসএফ সেক্টর কমান্ডার শ্রী ভাস্তুব ইমিগ্রেশন চেকপেষ্ট গেটের শূল্য রেখায় এসে পৌঁছালে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ গোলাম মহিউদ্দিন খন্দকার। এছাড়াও অন্যান্য অফিসারদেরও ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় বিজিবি’র পক্ষ থেকে।

দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল গোলাম মহিউদ্দিন সাংবাদিকদের জানান, করোনার কারণে এতোদিন সীমন্তে এমন বৈঠক করা সম্ভব হয়নি। আজকের বৈঠকে সীমান্তের মাদক, অস্ত্র, চোরাচালানসহ সীমান্ত সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে উভয় বাহিনীর মধ্যে আলোচনা হয়েছে। করোনার কারণে সীমান্তে যৌথ টহল বন্ধ থাকলেও আগামী এক সপ্তাহের মধ্যে তা আবার শুরু হবে।