সাকিবের দেশে ফেরা নিয়ে সিদ্ধান্ত বদল

0
103
ফাইল ছবি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরিয়নে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে দলের সঙ্গেই থাকছেন সাকিব আল হাসান। আগামী ২৩ মার্চ ম্যাচটি অনুষ্ঠিত হবে। সোমবার রাতে দেশে ফেরার গুঞ্জন চললেও সাকিব নিজেই দ. আফ্রিকায় থাকার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের মা ও দুই সন্তান সহ পরিবারের অন্তত পাঁচ জন সদস্য অসুস্থ। বর্তমানে তারা রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। এমন অবস্থায় দক্ষিণ আফ্রিকা সফররত সাকিব দেশে ফিরে আসবে কি না, তা নিয়ে সকাল থেকেই অনিশ্চয়তা দেখা দেয়।

এর আগে দুপুরে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছিলেন, সাকিবের সঙ্গে গতকাল কথা হয়েছে, আজকেও কথা হয়েছে। আপনারা জানেন, তার পরিবারে একটা ক্রাইসিস যাচ্ছে। সাকিবের মা ও দুই সন্তান, তারা সবাই কিন্তু অসুস্থ। এবং তারা এভারকেয়ার হাসপাতালে আছে। খুব সম্ভবত নিউমোনিয়া হয়েছে।

তিনি আরও বলেন, এখনও সাকিব বুঝে উঠতে পারছে না কী করবে। মানসিকভাবে তার একটা চাপ যাচ্ছে। আমরা জানি যে ২৩ তারিখে আরেকটা ওয়ানডে আছে। সে সিদ্ধান্ত নিয়েছে ওই ম্যাচটা খেলে দেশে ফিরবে। যদি না এর মধ্যে এখানে কোনো সিরিয়াস কিছু না হয়। তবু আমাদের অপেক্ষা করতে হবে।

তিন ওয়ানডে ও দুই টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ দলের সঙ্গে দ. আফ্রিকা সফরে আছেন সাকিব। ইতোমধ্যে সিরিজের দুই ওয়ানডে খেলে ফেলেছে টাইগাররা।

শেষ ওয়ানডের আগে জানা গেল, বিশ্বসেরা এই অলরাউন্ডারের পরিবারের বেশ কয়েকজন সদস্য অসুস্থ হয়ে পড়েছেন। হাসপাতালে ভর্তি রয়েছেন সাকিবের তিন সন্তান, মা ও শাশুড়ি। তার সন্তানেরা বর্তমানে শারীরিকভাবে মোটামুটি ভালো থাকলেও মা ও শাশুড়ির অবস্থা কিছুটা সংকটাপন্ন।

হার্টের রোগে ভুগছেন সাকিবের মা শিরিন আক্তার। কয়েক দিন ধরে তিনি রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি রয়েছেন। জানা গেছে, আগের চেয়ে সাকিবের মায়ের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে।

এদিকে, ৩৪ বছর বয়সী অলরাউন্ডারের একমাত্র ছেলে আইজাহ আল হাসান ও মেজ মেয়ে ইরাম হাসান নিউমোনিয়ায় আক্রান্ত। আর বড় মেয়ে আলাইনা হাসানের ঠান্ডা জ্বর। তিনজনই ভর্তি রয়েছে একই হাসপাতালে। তবে তাদের শারীরিক অবস্থা মোটামুটি ভালো।

সাকিবের শাশুড়ি ক্যানসার আক্রান্ত হয়ে ভর্তি আছেন সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ)। তার শারীরিক অবস্থা এখন বেশ খারাপের দিকে। মানসিক ও শারীরিক অবসাদের কারণে শুরুতে দ. আফ্রিকা সফরে যেতে চাননি সাকিব। তবে পরে সিদ্ধান্ত পাল্টে এই সিরিজে খেলতে রাজি হন দেশসেরা অলরাউন্ডার।