দেশজুড়ে

কোনভাবে দেশের সম্পদ চামড়া শিল্প যাতে ধ্বংস না হয়, সংশ্লিষ্ট সকলকে সে ব্যাপারে সতর্ক থাকতে হবে

  • 40
    Shares

শিমুল দিনাজপুর প্রতিনিধিঃ কোনভাবে দেশের সম্পদ চামড়া শিল্প যাতে ধ্বংস না হয় চামড়া ব্যবসায়ীদের সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। প্রান্তিক চামড়া ব্যবসায়ীরা পাওনা টাকা না পাওয়ায় কাচা চামড়া সংরক্ষণে গত বছরের চেয়ে ভয়াবহ রূপ ধারণ করবে বলে যে আশঙ্কা করছেন তা থেকে উত্তরণের লক্ষ্যে আমরা চাই কোরবানী ঈদের পূর্বেই চামড়া ব্যবসায়ীদের বিগত বছরের পাওনা টাকা পরিশোধ করবে আড়ৎদার ও ট্যানারী মালিকরা। তা না হলে বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশন সে সমস্ত ব্যবসায়ীদের চিহ্নিত করে সনদ বাতিলের উদ্যোগ গ্রহণ করবে।

১ জুলাই বুধবার বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশন-এর আয়োজনে দিনাজপুর চামড়া ব্যবসায়ী মালিক গ্রুপের নেতৃবৃন্দসহ অন্যান্য জেলার চামড়া ব্যবসায়ী মালিক গ্রুপের নেতৃবৃন্দের সাথে আসন্ন কোরবানী ঈদে কাঁচা চামড়ার মূল্য নির্ধারণসহ সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে জুম প্লাটফর্মে ভিডিও কনফারেন্সে মাধ্যমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশন-এর নেতৃবৃন্দ ও উপরোক্ত কথাগুলো বলেন। নেতৃবৃন্দ আসন্ন কোরবানী ঈদে কাঁচা চামড়া যাতে কোনভাবে নষ্ট না হয় সেদিকে সংশ্লিষ্ট সকলকেই সজাগ থাকার আহবান জানিয়ে আরও বলেন, যারা কোরবানী দিবেন তারা যেন কোরবানী দেয়ার সাথে সাথে পশুর চামড়াটি লবণ দিয়ে রাখেন। তাতে করে চামড়া নষ্টের হাত থেকে রক্ষা পাবে। এ ব্যাপারে ব্যাপক প্রচার চালাতে হবে কোরবানী দেয়ার সাথে সাথে একটি গরুর চামড়াতে ৭/৮ কেজি লবণ দিয়ে রাখলে চামড়া নষ্ট হবে না।

বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশন-এর চেয়ারম্যান মো. শাহিন আহমেদ এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ট্যানার্স এসোসিয়েশন-এর সাধারণ সম্পাদক মো. সাখাওয়াত হোসেন, বাংলাদেশ লেদার এসোসিয়েশনের সভাপতি মো. মাহিন, বাংলাদেশ হাইট এন্ড ইস্কিন এসোসিয়েশনের পক্ষে মো. আফতাব উদ্দীন, দিনাজপুর চামড়া ব্যবসায়ী মালিক গ্রুপের সভাপতি মো. জুলফিকার আলী স্বপন, বৃহত্তর চট্টগ্রাম চামড়া ব্যবসায়ী মালিক গ্রুপের সহ সভাপতি মো. আব্দুল কাদের, রাজশাহী চামড়া ব্যবসায়ী মালিক গ্রুপের সভাপতি আসাদুজ্জামান মাসুদ, যশোর চামড়া ব্যবসায়ী মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন মুকুল, ফেনী চামড়া ব্যবসায়ী মালিক গ্রুপের সহ-সভাপতি মো. নিজাম উদ্দিনসহ অন্যান্য জেলার চামড়া ব্যবসায়ী মালিক গ্রুপের নেতৃবৃন্দ।


  • 40
    Shares

Related Articles