দেশজুড়ে

বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র এলাকায় জীবাণুমুক্তকরণে স্প্রে

  • 60
    Shares

মোঃ আফজাল হোসেন, দিনাজপুর প্রতিনিধি: দেশে করোনা ভাইরাস কোভিড-১৯ ভয়াবহ রূপ ধারণ করায় বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র এলাকায় তাপ বিদ্যুৎ কেন্দ্রের চাকুরী বঞ্চিত শ্রমিক সংগঠনের পক্ষ থেকে জীবাণুনাশক স্প্রে ও গণসচেতনতা মূলক কার্যক্রম অব্যাহত রেখেছেন।

গত ৩০/০৪/২০২০ ইং তারিখ থেকে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র ৩য় ইউনিট আন্দোলন পরিচালনাকারী কমিটির সভাপতি মোঃ হাবিবুর রহমান ও সাধারণ সম্পাদক আবু সাঈদের নেতৃত্বে বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র তৃতীয় ইউনিটের কর্ম বঞ্চিত শ্রমিকেরা করোনা ভাইরাসের কারণে এলাকায় জীবাণুমক্ত রাখতে নিয়মিত জীবাণুনাশক স্প্রে ও গণসচেতনতামূলক কার্যক্রম চালিয়ে আসছেন। মহামারী যতদিন থাকবে ততদিন কর্ম বঞ্চিত শ্রমিক সংগঠনের পক্ষ থেকে ধারাবাহিকভাবে কার্যক্রম অব্যাহত রাখবেন বলে তারা জানান।
বড়পুকুরিয়া কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩টি ইউনিটে কর্মরত বিদেশী এলাকাবাসী ও সকল কর্মকর্তা কর্মচারীদের নিরাপত্তার স্বার্থে তারা এই কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে গত ০৩/০৪/২০২০ ইং তারিখে পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর করোনা মোকাবেলায় সেবামূলক কার্যক্রম চালিয়ে যাওয়ার লক্ষ্যে একটি লিখিত আবেদন করেন। বর্তমান বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্র ৩য় ইউনিট আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি সাধারণ সম্পাদক জানান, হারবিন ইলেকট্রিক কোম্পানি লিঃ এর ৩য় ইউনিটে প্রায় ২শত শ্রমিক কর্মরত ছিলেন। তাদের সার্বিক পরিচালনায় দক্ষতার সাথে ২০১৭ সালে তাপ বিদ্যুৎ কেন্দ্রের ৩য় ইউনিট নির্মাণ করেন। এরপর তারা মনে করেছিলেন এই ইউনিটে প্রায় ২শত শ্রমিকের চাকুরী হবে। কিন্তু অদ্যবধি তাদের চাকুরী হয়নি।

তারা বর্তমানে অসহায় বেকার কর্মহীন হয়ে আছেন। তাই তারা এই দূর্যোগ মুহুর্তে তাদের সংগঠনের পক্ষ থেকে করোনা ভাইরাস মুক্ত করণের জন্য দিনরাত তাপ বিদ্যুৎ কেন্দ্রের বিভিন্ন এলাকায় জীবাণুমুক্ত করণে স্প্রে প্রদান , মার্কস বিতরণ সহ অন্যান্য কার্যক্রম অব্যাহত রেখেছেন।


  • 60
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button