চিরকুট লিখে চুরির মালামাল ফেরত

0
129

মাহবুবুল আলম, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি:- সিরাজগঞ্জের শাহজাদপুর চৌকি আদালতে কর্মরত মোঃ আজাদ রহমান নামের এক আইনজীবী সহকারির মামলা পরিচালনার ডায়েরী গুরুত্বপূর্ণ মুল দলিল মালামালসহ ব্যাগ চুরি হওয়ার তিন দিন পরে অক্ষত অবস্থায় লাল ব্যাগে প্যাকেট করে চিরকুট লিখে ফেরত দিয়েছে অজ্ঞাত চোর।

গতকাল বুধবার শাহজাদপুর চৌকি আদালত চত্বরে লোক সমাগমের আগে সকালবেলা কে বা কাহারা শাহজাদপুর আইনজীবী সমিতি ভবনের বারান্দায় একটি টেবিলে চিরকুট লিখে ব্যাগটি রেখে যায়।ব্যাগের উপড় ছোট সাদা কাগজের চিরকুটে মালিকের নাম ও মোবাইল নাম্বার লেখা ছিলো।

অ্যাডভোকেট মোঃ শাহ জালাল মিয়ার সেরেস্তায় কর্মরত ঐ ব্যাগের মালিক আজাদ রহমান জানান যে,গত রোববার(২৭ফেব্রুয়ারী) সকালে সেরেস্তার টেবিলে একটি ব্যাগে কেস ডায়েরি কিছু মুল দলিল ও অন্যান্য মুল্যবান মালামাল রেখে আদালতের এজলাসে যাওয়ায় পরে ফিরে এসে দেখি আমার ব্যাগটি টেবিলে নাই।এদিকে ব্যাগসহ ডায়েরী দলিল ও মালামাল হারানোর পরে বহু খোজাখুজি করে সন্ধান না পেয়ে কিংকর্তব্যবিমূঢ় হয়ে যাই।তিনি আরো বলেন,আমার ব্যাগে এমনন কিছু মুল কাগজ ও মালামাল ছিলো যা অমুল্য যা লাখ টাকা দিয়েও কোথাও পাওয়া অসম্ভব! বুধবার সকালে আইনজীবী সমিতির সভাপতি শেখ মহিউদ্দিন মনি মুঠোফোনে ব্যাগ পাওয়ার বিষয়ে জানালে স্বস্তি ফিরে পাই। ফেরত না পেলে সাধারন মানুষের অনেক অপূরনীয় ক্ষতির কারন হইতে যে ক্ষতিপুরন দেওয়া অসম্ভব ছিলো।

এ ঘটনায় কাউকে সন্দেহ না করলেও রসিকতার ছলে ঘটনায় জড়িতকে শিক্ষিত চোর সম্মোধন করে ধন্যবাদ জানিয়েছেন আজাদ রহমান।

ব্যাক্তিগত আক্রোশে এমটা কেউ করেতে পারে ধারনা অনেকের। এদিকে এ ঘটনাকে উদ্বোগ প্রকাশ করে আদালত চত্বরে সিসি ক্যামেরা স্থাপনের দাবি জানিয়েছেন অনেকে।