ভাবিনি ম্যাচ জিতবো, আফিফ-মিরাজ অসাধারণ: তামিম

0
129

আফগানিস্তানের বিপক্ষে অবিশ্বাস্য জয়ের প্রতিক্রিয়া জানিয়ে টাইগারদের ওয়ান ডে ক্যাপটেন তামিম ইকবাল বলেছেন, ২১৬ রান তাড়া করতে নেমে ৬ উইকেট হারানোর পর জয়ের আশা ছেড়েই দিয়েছিলাম। এই ম্যাচ যে আমরা জিততে পারবো ভাবেনি। সত্যিই আফিফ-মিরাজ আসাধরণ খেলেছে।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তানকে ৪ উইকেটে হারায় বাংলাদেশ। নানান রঙ বদলানো ম্যাচে সপ্তম উইকেটে ১৭৪ রানের রেকর্ড জুটি গড়ে নায়ক মিরাজ ও আফিফ। এই জয়ের শতভাগ কৃতিত্ব তাদেরকেই দিতে চান তামিম ইকবাল।
সম্পর্কিত খবর

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে বাংলাদেশ অধিনায়ক জানালেন, জেতার বিশ্বাস ছিল না তার, ‘সত্যি কথা বলতে না। আমি ভাবিনি (জিতব)। যদি বলি আমি বিশ্বাস করেছিলাম তাহলে মিথ্যা বলা হবে। ২১৬ তাড়ায় ৪৫ রানে ৬ উইকেট পড়ে যাওয়ার পর খুবই কঠিন ছিল। আমি খুবই খুশি। কেবল জিতেছি বলেই না, যেভাবে তারা দুই তরুণ খেলেছে, তা অবিশ্বাস্য ছিল আমি তাদের জন্য গর্বিত।’

ফজল হক ফারুকি, রশিদ খান, মুজিব উর রহমানদের তোপে বাংলাদেশ হয়ে পড়ে এলোমেলো। এই বোলারদের সামলাতে পারেনি তামিম, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহরা। কিন্তু আফিফ-মিরাজ খেলেছেন একদম সাবলীলভাবে।

দলকে জিতিয়ে ১১৫ বলে ৯৩ রানে অপরাজিত থাকেন আফিফ। ১২০ বলে ৮১ করেন মিরাজ। তামিম আশা করেন এই দুজন এরকম আরও অনেক ম্যাচ জেতাবেন বাংলাদেশকে , ‘সব সময় বলি তাদের বোলিং আক্রমণ দুর্দান্ত। যেভাবে এসব বোলার তারা সামলেছে দেখার মতো ছিল, তা থেকে শেখারও। আশা করছি এটাই শেষ না, কেবলই শুরু। তারা এভাবে আরও ম্যাচ জেতাবে।’