পাবনায় দুই যুবক ও যুবতীর প্রেমের গল্প নিয়ে নির্মাণ ‘বসন্ত বিকেল’

0
249

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার: চলচ্চিত্র নির্মাতা রফিক শিকদার পরিচালিত ছবি বসন্ত বিকেল সেন্সর বোর্ড থেকে মুক্তির অনুমতি পেয়েছেন। নির্মাতা জানিয়েছেন,( গত ২০ ফেব্রুয়ারি-) রোববার বসন্ত বিকেল সেন্সর বোর্ড থেকে আনকাট সেন্সর লাভ করে। যারা সেন্সরে ছবিটি দেখেছেন কয়েকজন ফোন করে প্রশংসা করেছেন।

এর আগে ‘ভোলা তো যায় না তারে’ ও ‘হৃদয় জুড়ে’ নামে দুটি ছবি বানিয়েছিলেন রফিক শিকদার। বসন্ত বিকেল প্রসঙ্গে তিনি প্রতিবেদককে বলেন, এই বসন্তকাল থাকতে থাকতে ‘বসন্ত বিকেল’ সিনেমা হলে মুক্তি দিতে চাই। আগামীতে মার্চের মধ্যে মুক্তি দেব এটা নিশ্চিত।

২০১৯ সালের ২৩ নভেম্বর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফিডিসির) জমকালো আয়োজনে সিনেমাটির মহরত অনুষ্ঠিত হয়। পরে করোনাকালে ছবির শুটিং আটকে যায়। এতে অভিনয় করেছেন শিপন মিত্র, সুবাহ, তানভীর তনু প্রমুখ।

পাবনা শহরে বেড়ে ওঠা রুদ্র ও চন্দ্রাবতী নামে বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই যুবক ও যুবতীর প্রেমের পরিণতির গল্প নিয়ে নির্মাণ হয়েছে ‘বসন্ত বিকেল’।

রফিক শিকদার বলেন, বসন্ত বিকেল ছবিতে সংখ্যালঘু তিনটি মানুষের স্বপ্ন, হতাশা, হাহাকারের গল্প বর্ণিত হয়েছে। গল্পের স্থান মহানায়িকা সুচিত্রা সেনের স্মৃতিবিজড়িত পাবনা শহর।