ফাইনালেও নারিন ঝড়, উড়ন্ত সূচনা কুমিল্লার

0
132

বাংলাদেশ প্রিমিয়ার লিগ তথা বিপিএল অষ্টম আসরের ফাইনালে মুখোমুখি হয়েছে ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। শিরোপা নির্ধারণী হাইভোল্টেজ এ ম্যাচেও ব্যাট হাতে রীতিমত তাণ্ডব চালাচ্ছেন সুনীল নারিন। যার ফলে মাত্র পাঁচ ওভারেই ৬২ রান তুলে উড়ন্ত সূচনাই করেছে কুমিল্লা। এদিনও ফিফটি হাঁকালেন নারিন, মাত্র ২১ বলে।

শুক্রবার বিকেলে ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েস।

অধিনায়কের এ সিদ্ধান্তকে ছক্কা-চারের ফুলঝুরিতে স্বাগত জানান ব্যাট হাতে ক্রিজে আসা সুনীল নারিন। আগের ম্যাচে মাত্র ১৩ বলে ফিফটি হাঁকানো এই ব্যাটারকে এদিনও ওপেন করতে পাঠায় কুমিল্লা টিম ম্যানেজমেন্ট। তাঁদের সেই আস্থার প্রতিদান দিতে বিন্দুমাত্র কার্পণ্য করেননি মারকুটে এই ক্যারিবিয়ান।

মুজিব-উর-রহমানের করা প্রথম ওভারেই একটি ছক্কা ও দুটি চারে নারিন তুলে নেন ১৭টি রান। এরপর শফিকুলের ওভারেও দুটি ছক্কা ও একটি চারে আদায় করেন আরও ১৬ রান। যাতে মাত্র ১০ বলেই ৩৩ রানে পৌঁছে নারিনের ব্যক্তিগত সংগ্রহ, আর দলের স্কোর পৌঁছে যায় ৩৬-এ।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৫ ওভারে কুমিল্লার সংগ্রহ ১ উইকেটে ৬২ রান। নারিন ৫১ রানে এবং মাহমুদুল হাসান জয় ৬ রানে ক্রিজে আছেন। এদিনও ব্যর্থ হওয়া লিটন দাস সাকিবের বলে বোল্ড হয়ে ফেরেন মাত্র ৪ রান করে।

টুর্নামেন্টে এখন পর্যন্ত দুই দল তিনবার পরস্পরের মুখোমুখি হয়েছে। লিগ পর্বের খেলায় প্রথম লেগে কুমিল্লা পেয়েছিল ৬৩ রানের জয়। পরের লেগে ৩২ রানের জয়ে প্রতিশোধ নেয় বরিশাল। আর প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লাকে ১০ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বরিশাল।

এর আগে দুইবার ফাইনালে উঠেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, দুইবারই জিতেছে শিরোপা। ফরচুন বরিশাল প্রথমবারের মত বিপিএলে অংশ নিয়ে উঠে গেছে ফাইনালে। লিগ পর্ব শেষে বরিশাল পয়েন্ট টেবিলের ১ম এবং কুমিল্লা ২য় স্থানে ছিল।

এদিকে, এ ম্যাচে কুমিল্লার একাদশ অপরিবর্তিত রয়েছে। তবে একটি পরিবর্তন এসেছে বরিশালের একাদশে। শিরোপা নির্ধারণী এ ম্যাচে জিয়াউর রহমানের বদলে খেলবেন সৈকত আলী।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ
মাহমুদুল হাসান জয়, লিটন দাস, ইমরুল কায়েস (অধিনায়ক), ফ্যাফ ডু প্লেসিস, মঈন আলী, আরিফুল হক, সুনীল নারিন, শহিদুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তানভীর ইসলাম ও আবু হায়দার রনি।

ফরচুন বরিশাল একাদশ
মুনিম শাহরিয়ার, ক্রিস গেইল, নাজমুল হোসাইন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তৌহিদ হৃদয়, ডোয়াইন ব্রাভো, সৈকত আলী, নুরুল হাসান সোহান, মুজিব উর রহমান, মেহেদী হাসান রানা ও শফিকুল ইসলাম।