হারিয়ে যাওয়া মাগুরার মিতা ১৭ বছর পর খুঁজে পেল নিজের পরিবার

0
80

মতিন রহমান, মাগুরা জেলা প্রতিনিধি: শিশুকালে হারিয়ে গিয়ে দীর্ঘ ১৭ বছর পর তার আপন ঠিকানায় ফিরে এলো মিতা খাতুন (২৩)। সে মাগুরার মহম্মদপুর উপজেলার বালিদিয়া ইউনিয়নের কাওড়া গ্রামের মৃত আঃ কুদ্দুস খানের মেয়ে।

পারিবারিক সূত্রে জানা গেছে, বাবার মৃত্যুর পর মিতা মামা বাড়ি মাগুরা সদর উপজেলার বেরইল পলিতা ইউনিয়নের ডহরসিংড়া গ্রামে তার মায়ের সঙ্গে থাকতে শুরু করে। পরে তার ৬ বছর বয়সে ২০১৫ সালে মিতা কে তার মামার চাচাতো ভাইয়ের সঙ্গে ঢাকায় পাঠালে সেই দিনই ঢাকার মহাখালী থেকে হারিয়ে যায় সে।

মহাখালী বাসস্ট্যান্ড এলাকায় মিতা একা দাঁড়িয়ে কাঁদতে থাকলে সেখানে সন্ধ্যার পরে শাহানারা বেগম নামে এক মহিলা তাকে তার বাসায় নিয়ে যান। সেখানে মিতা বড় হতে থাকে। এরপর মিতাকে দেয় তারা। মিতার তিন বছরের একটি মেয়ে সন্তান রয়েছে ।

জনপ্রিয় রেডিও উপস্থাপক আরজে কিবরিয়ার ‘আপন ঠিকানা’ অনুষ্ঠানে মিতার হারিয়ে যাওয়া নিয়ে একটি ভিডিও অনুষ্ঠান প্রচার করা হয়। সেই অনুষ্ঠান প্রচারিত হলে দীর্ঘ ১৭ বছর নিখোঁজ থাকার পর নিজের বাড়ি এবং মামা বাড়ির ঠিকানা ফিয়ে পায় মিতা।

পরে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি ২০২২) জনপ্রিয় রেডিও উপস্থাপক আরজে কিবরিয়ার ‘আপন ঠিকানা’ অনুষ্ঠানে মিতা ও তার হারিয়ে যাওয়া পরিবারের সদস্যদের একত্রিত করা হয়। সেখানে পরিবারের সদস্যদের সঙ্গে নিশ্চিত হয়ে মিতা কে তার পরিবারের কাছে ফিরিয়ে আনা হয়।

মিতা জানায়, এতগুলো বছর পর হারিয়ে যাওয়া মা ও পরিবারকে ফিরে পেয়েছি। সে আনন্দ এবং উপলব্ধির বিষয়টি মুখের ভাষায় প্রকাশ করা যাবে না। মায়ের সঙ্গে মামা বাড়িতে কয়েকটি দিন কাটানোর ইচ্ছা আছে বলেও জানায় সে।

সরেজমিনে মিতার মামা বাড়িতে গিয়ে দেখা যায়, ছোট্টবেলায় হারিয়ে যাওয়া সেই মিতা কে এক নজর দেখার জন্য গ্রামের মানুষ এবং আশেপাশের বিভিন্ন গ্রামের মানুষ ভিড় জমাচ্ছে ওই বাড়িতে। এসময় মিতার স্বামী মোঃ বারিক কে সঙ্গে থাকতে দেখা যায়।

মিতা’র মামা মজনু মোল্যা জানান, আমার বিশ্বাস ছিল, একদিন না একদিন আমি আমার ভাগ্নিকে ফিরে পাবই। অবশেষে আল্লাহর অশেষ মেহেরবানীতে ভাগ্নিকে ফিরে পেয়ে যে অনুভূতি, তা ভাষায় প্রকাশ করা যাবে না।
মিতা বর্তমানে তার মামা বাড়ি বেরইল পলিতার ডহর সিংড়া গ্রামে রয়েছে।