হঠাৎ বাংলাদেশের ব্যাটিং কোচ প্রিন্সের পদত্যাগ

0
106

সবকিছু ঠিকঠাকই ছিল। ছুটি কাটিয়ে আগামী ১৮ ফেব্রুয়ারি ঢাকায় আসার কথা ছিল বাংলাদেশ দলের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্সের। কিন্তু হঠাৎ এলো দুঃসংবাদ। বাংলাদেশ দলের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন এই প্রোটিয়া কোচ।

আজ বুধবার খবরটি জানায়, দক্ষিণ আফ্রিকার ওয়েবসাইট ইনডিপেন্ডেন্ট অনলাইনের (আইওএল)। এরপর বাংলাদেশ দলের ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুসও খবরটি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন। আজই বিসিবিকে পদত্যাগের ই-মেইল পাঠান এই দক্ষিণ আফ্রিকান কোচ।

গত বছর জুলাইয়ে বাংলাদেশ দলের ব্যাটিং কোচ হিসেবে যোগ দিয়েছিলেন প্রিন্স। চলতি বছরের শেষে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তাঁর মেয়াদ ছিল। কিন্তু তার আগেই আজ হঠাৎ করে দায়িত্ব ছাড়লেন প্রিন্স। জানা যায়, পারিবারিক কারণে এমন সিদ্ধান্ত নিয়েছেন প্রোটিয়া কোচ।

প্রিন্স চলে গেলেও প্রধানকোচ রাসেল ডমিঙ্গো নিজ পদে বহাল আছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বাজে পারফরম্যান্সের পর সমালোচনার মুখে পড়েন তিনি। প্রশ্ন ওঠে কোচের দায়িত্ব এবং বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে। একপর্যায়ে বাংলাদেশ দলের সঙ্গে ডমিঙ্গোর ভবিষ্যৎ অনিশ্চিয়তার মুখে পড়ে। তবে, শেষপর্যন্ত প্রধান কোচ পরিবর্তন আনেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রাসেল ডমিঙ্গোতেই আপাতত ভরসা রাখছে বিসিবি।

ডমিঙ্গো থাকলেও চুক্তি নবায়ন করেননি পেস বোলিং কোচ ওটিস গিবসন। গত মাসেই বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে চুক্তি শেষ হয় গিবসনের। বাংলাদেশের দায়িত্ব ছেড়ে পাকিস্তান সুপার লিগের দল মুলতান সুলতানের কোচিং প্যানেলে যোগ দিয়েছেন সাবেক এ ক্যারিবীয় পেসার।