করোনায় আক্রান্ত আফ্রিদি

0
109

আজ বৃহস্পতিবার মাঠে গড়িয়েছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। মূল লড়াই মাঠে গড়ানোর আগেই বড় দুঃসংবাদ পেল কোয়েটা গ্লাডিয়েটর্স। দলটির তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি করোনায় আক্রান্ত হয়েছেন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বিধি-নিষেধ অনুযায়ী আপাতত সাতদিনের কোয়ারেন্টিনে দেশটির সাবেক এই অধিনায়ক।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজের খবর জানা গেছে, সাতদিনের কোয়ারেন্টিন শেষে করোনা নেগেটিভ হলে ফের দলের সঙ্গে যোগ দিতে পারবেন আফ্রিদি। তাই টুর্নামেন্টের শুরুর দিকে আফ্রিদিকে পাচ্ছে না গ্লাডিয়েটর্স। আগামীকাল পেশোয়ার জালমির বিপক্ষে ম্যাচ দিয়ে পিএসএলে নিজেদের মিশন শুরু করবে কোয়েটা গ্লাডিয়েটর্স।

জিও নিউজ বলছে, জৈব-সুরক্ষা বলয়ে প্রবেশের পর শরীর অসুস্থবোধ করায় টিম ম্যানেজম্যান্টের অনুমতি নিয়ে গতকাল বুধবার হাসপাতালে মেডিকেল চেকাপের জন্য যান আফ্রিদি। এরপর আজই আসে করোনায় আক্রান্তের খবর।

টুর্নামেন্ট শুরুর আগেই করোনা হানা দিয়েছে পিএসএলে। আফ্রিদির আগে করোনার প্রথম পরীক্ষায় আক্রান্ত হয়েছেন তিনজন ক্রিকেটার ও পাঁচজন সাপোর্ট স্টাফ। টুর্নামেন্টকে সামনে রেখে গত ১৪ জানুয়ারি থেকে হোটেল স্টাফ এবং পিসিবি কর্মকর্তাদের করোনা পরীক্ষা শুরু হয়।

এর আগেও করোনায় আক্রান্ত হয়েছিলেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার আফ্রিদি। করোনার প্রথম ঢেউয়ে ২০২০ সালে কোভিড-১৯ পজিটিভ হয়েছিলেন তিনি। তবুও করোনার প্রভাব ছড়িয়ে পড়ার শুরু থেকেই মানুষের জন্য কাজ করে গেছেন আফ্রিদি। নিজের ফাউন্ডেশনের মাধ্যমে পাকিস্তানের সব জাগায় অসহায়-দুস্থদের জন্য সাহায্য পাঠিয়েছেন তিনি।

শুধু তাই নয়, করোনার কালে বাংলাদেশি মানুষদের পাশে দাঁড়ানোর সুযোগও কাজে লাগিয়েছেন আফ্রিদি। ২০২০ সালে অসহায় মানুষদের সাহায্য করার জন্য নিজের ডাবল সেঞ্চুরি করা ব্যাট নিলামে তোলেন বাংলাদেশি তারকা মুশফিকুর রহিম। সেই ব্যাট নিলাম থেকে প্রায় ১৭ লাখ টাকায় কিনে দুস্থদের সাহায্য করার ব্যবস্থা করে দিয়েছিলেন এই পাকিস্তান তারকা।