মেসির ফেরার ম্যাচে বড় জয় পিএসজির

0
105
ফাইল ছবি।

অবশেষে নতুন বছরে পিএসজির জার্সিতে দেখা গেলো আর্জেন্টাইন খুদেরাজ লিওনেল মেসিকে। বদলি হিসেবে ম্যাচের ৬৩ মিনিটে খেলতে নামেন মেসি। তবে তার এক মিনিট আগেই আলোচনার টেবিলটা দখলে নিয়েছেন সার্জিও রামোস। সাবেক রিয়াল তারকা পিএসজির জার্সিতে পেয়েছেন নিজের প্রথম গোল। সবমিলিয়ে দারুণ স্বস্তির একটি রাত কেটেছে পিএসজির। নিজেদের মাঠে লিগ ওয়ানের ম্যাচে রাঁসকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে মাওরিসিও পচেত্তিনোর দল।

ম্যাচে ৬৮ শতাংশ সময় বল দখলে রেখে পিএসজি গোলের জন্য মোট শট নেয় ২২টি, যার আটটি ছিলো লক্ষ্যে। অন্যদিকে সফরকারিদের সাত শটের তিনটি লক্ষ্যে ছিলো।

শুরু থেকে বল দখলে আধিপত্য দেখায় পিএসজি। তবে ভালো দুই একটি সুযোগ তৈরি করেছিলো নিজেদের রক্ষণদুর্গ সামলে রাখা রাঁসও। অবশেষে প্রথমার্ধের শেষ সময়ে এসে সেই দুর্গ ভাঙেন মার্কো ভেরাত্তি। ডি-বক্সে শুরুতে মাউরো ইকার্দির শট রাঁসের এক ডিফেন্ডার ঠেকালে বল পেয়ে বাঁ পায়ের জোরালো শটে গোল করেন ইতালিয়ান মিডফিল্ডার। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

দ্বিতীয়ার্ধে ৬২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রামোস। তার শট প্রথমে গোলরক্ষক ঠেকালেও ফিরতি বল জালে পাঠান তারকা এই ডিফেন্ডার। ২-০তে এগিয়ে যাওয়ার পরপরই ডি মারিয়াকে তুলে মেসিকে মাঠে নামান পিএসজি কোচ পচেত্তিনো। বদলি হিসেবে নেমেই গোলের সুযোগ তৈরি করেন আর্জেন্টাইন খুদেরাজ।

৬৭তম মিনিটে কর্নার থেকে তিনি ছোট করে বল বাড়িয়ে দেন ভেরাত্তির দিকে। ভেরাত্তি শট নিলে সেটি রাঁসের ফায়েসের গায়ে লেগে জড়িয়ে যায় জালে। আত্মঘাতী গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় পিএসজি। ৭৫ মিনিটে এক হালি পূর্ণ করেন দানিলো পেরেইরা। কিলিয়ান এমবাপের পাস থেকে পর্তুগিজ মিডফিল্ডারের শট দিক বদলে ঢুকে যায় জালে।

এতে ২২ ম্যাচে ১৬ জয় ও ৫ ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে লিগে শীর্ষেই আছে পিএসজি। সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নিস। তিন নম্বরে থাকা মার্সেইয়ের ২১ ম্যাচে ৪০ পয়েন্ট।