কোভিড-১৯ করোনায় চিতলমারীতে আরও ৬ জন করোনা আক্রান্ত, ৩ বাড়ি লকডাউন

0
83

শেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের চিতলমারীতে নতুন করে আরও ৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে শিশু, নারী, ও বৃদ্ধ রয়েছেন। এ ঘটনায় আক্রান্তদের ৩টি বাড়ি উপজেলা প্রশাসন লকডাউন ঘোষণা করেছে। সেই সাথে আক্রান্তদের হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। শুক্রবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

চিতলমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মামুন হাসান জানান, করোনা উপসর্গ দেখা দেয়ায় গত ২৩ জুন (মঙ্গলবার) ১৭ জনের নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠান হয়। সেখান থেকে নমুনা পরীক্ষা শেষে ২৬ জুন (শুক্রবার) উপজেলার বড়বাড়িয়া ইউনিয়নের লক্ষীপুর গ্রামের বৃদ্ধ মনি মোহন মন্ডল (৬৫), তার স্ত্রী মিনতী মন্ডল (৪৫), ছেলে প্রভাষ মন্ডল (২২), চরবানিয়ারী ইউনিয়নের চরবানিয়ারী দক্ষিণপাড়া গ্রামের অর্পিতা রায় (৩৫), তার শিশু পুত্র অর্থ রায় (২) ও চিতলমারীর সীমান্তবর্তী মোল্লাহাটের কোদালিয়া গ্রামের মোঃ গোলাম মাওলা (৩৫) সহ ৬ জনের রিপোর্ট করোনা পজেটিভ আসে। এ ঘটনায় শুক্রবার দুপুরে আক্রান্তদের ৩টি বাড়ি উপজেলা প্রশাসন লকডাউন ঘোষণা করেছে। সেই সাথে আক্রান্তদের হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

প্রসংগত, এ নিয়ে চিতলমারীতে মোট করনা আক্রান্তের সংখ্যা এ পর্যন্ত ২১ জন। এদেরমধ্যে ১৭ জন পুরুষ ও ৪ জন নারী। এই তৃতীয় বার এখানে বসবাসকারীদের মধ্যে করোনার উপস্থিতি পাওয়া গেল। আক্রান্তদের মধ্যে ৬ জন সুস্থ্য হয়েছেন।
শেখ সাইফুল ইসলাম কবির