বীরগঞ্জে পল্লী বিদ্যুতের ভূতুড়ে বিল; বিপাকে গ্রাহক

0
83

চৌধুরী নুপুর নাহার তাজ, নিজস্ব প্রতিনিধি: দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ বীরগঞ্জ আঞ্চলিক শাখা ও উপজেলার বিভিন্ন ইউনিয়নে পল্লী বিদ্যুৎ এর অতিরিক্ত বিল নিয়ে বিপাকে পড়েছেন গ্রাহকরা। অতিরিক্ত এ বিল কিভাবে পরিশোধ করা হবে বা পরবর্তীতে সংশোধন হবে কিনা এর কোনো সুনির্দিষ্ট নির্দেশনা পাচ্ছেন না গ্রাহকরা।

গ্রাহকদের অভিযোগ, মিটার না দেখেই মনগড়া বিল তৈরি করে রীতিমত হয়রানি করছে পল্লী বিদ্যুৎ। অনেক গ্রাহক সমিতির আঞ্চলিক কার্যালয়ে যোগাযোগ করেও কোনো সুফল বা প্রতিকার না পেয়ে ক্ষোভ বিরাজ চলছে তাদের মাঝে। বীরগঞ্জ উপজেলার চাকাই গ্রামের মোহাম্মদ আলীর ছেলে মাজসুল হক সহ একাধিক গ্রাহকই জানান, করোনা পরিস্থিতির মধ্যে নিয়মিত বিল পরিশোধ করা শর্তেও আবারও ভূতুড়ে বিল এসেছে।

উপজেলার জগদল এলাকার দেলোয়ার হোসেন জানান, পল্লী বিদ্যুতের বিল নিয়ে বর্তমানে গ্রাহক হয়রানির শিকার হচ্ছেন তারা। আমরা পল্লী বিদ্যুতের মনগড়া বিল নিয়ে বিপাকে পড়েছি। অতিরিক্ত বিলের একটা সংশোধন করা দরকার। মিটার রিডার পিসিএম এর প্রধান জুয়েল বলেন, করোনার কারণে বিল রিডার বাড়িতে ঢুকতে পারেনি। তবে পরে সমন্বয় করা হবে।

বীরগঞ্জ আঞ্চলিক অফিসের ইনচার্জ এজিএম মোঃ আনোয়ার হোসেন জানান, আমাদের পল্লী বিদ্যুৎ এ ভূতুড়ে ও ভূয়া বিলের সুযোগ নেই। মিটারের রিডিংয়ের অতিরিক্ত বিল থাকলে এসব গ্রাহকদের বিল সংশোধন সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এব্যাপারে বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়ামিন হোসেন জানান, অতিরিক্ত বিল সম্পর্কে আমি শুনেছি। তবে গ্রাহকরা আমাকে জানালে আমি পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি খতিয়ে দেখা হবে।