নান্দাইল ভোট জালিয়াতির প্রতিবাদে মেম্বার প্রার্থীর সংবাদ সম্মেলন

0
148

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ভোট কারচুপি, ফলাফল জালিয়াতি ও প্রশাসনিক ভাবে পক্ষপাতিত্ব সহ নানান অভিযোগে ময়মনসিংহের নান্দাইল উপজেলার ১১নং খারুয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডে বনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। শুক্রবার (৭ই জানুয়ারি) সকাল ১১ঘটিকায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উক্ত ওয়ার্ডের মোরগ মার্কার মেম্বার প্রার্থী মোঃ আব্দুল কদ্দুস মুন্সির পক্ষে লিখিত বক্তব্য পাঠ করে শুনান তার ছেলে ও কেন্দ্রে দ্বায়িত্ব থাকা এজেন্ট মোঃ আহসান উল্লাহ হাসান।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, গত ৫ই জানুয়ারি অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নান্দাইল উপজেলার খারুয়া ইউনিয়নে ১নং ওয়ার্ডের ৯২নং বনগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সারাদিন শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। পরে ভোট গণনার সময় আমাদের চারজন এজেন্ট থেকে দু’জনকে বের করে দেওয়া হয়। তিনজন মেম্বার প্রার্থীর ভোট গণনার পর আমার বাবার মোরগ প্রতীকের ব্যালটে সংখ্যা বাকী দুই মেম্বারের প্রায় সমান দেখা গেছে। তখন কেন্দ্রের দ্বায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনী সবকিছু ধামাচাপা দিয়ে সঠিক ভাবে ভোট গণনা না করে হুট করে ৭ ভোটের ব্যাবধানে আমার বাবাকে পরাজিত দেখায়। আমি উক্ত ফলাফলের প্রতিবাদে বার বার পুনরায় ভোট গণনার আবেদন করলে তারা আমাকে সামনে রেখে পুনরায় ভোট গণনা আশ্বাস করলেও পরে মোবাইল করে কেন্দ্রে বিজিবি এনে কোনরূপ আনুষ্ঠানিকতা না সেরে উপস্থিত জণগণদের গুলির ভয় দেখিয়ে কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টি করে ব্যালট বাক্স নিয়ে যায়। এসময় আমি বাধা দিলে আমাকে বিজিবি সদস্য দোতলা থেকে ফেলে দেওয়া ও আমাকে বেধে রাখার নির্দেশ দেয়। ব্যালট বাক্স নিয়ে যাওয়ার সময় কোনরূপ ভাবে একটি ফলাফল সীট কেন্দ্রে ফেলে রেখে যান, এই সীটে আমাদের প্রার্থীর এজেন্টের কোন স্বাক্ষর নেওয়া হয়নি।

তিনি আরো জানান, কেন্দ্রে মোট ভোটার সংখ্যার চেয়ে ২০০ ভোট বেশি কাস্টিং দেখানো হয়েছে। এতেই স্পষ্ট হয়ে যায় অত্র কেন্দ্রে ভোট জালিয়াতিতে সরাসরি প্রিজাইডিং অফিসার থেকে শুরু করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সহ সকল দ্বায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা জড়িত রয়েছেন।

কেন্দ্রে মোট ভোট সংখ্যা ৩৩৮৯। কাস্টিং ভোট সংখ্যা ২৬৯৩। যার মধ্যে মিলন মিয়া টিউবওয়েল প্রতীকে পেয়েছেন ৯৮৭ ভোট। আব্দুল কদ্দুস মোরগ প্রতীকে পেয়েছেন ৯৮০ ভোট। আজহারুল ইসলাম ফুটবল প্রতীকে পেয়েছেন ৫২৬ ভোট। তিন (০৩) প্রার্থী মিলে মোট ভোট পেয়েছেন ২৪৯৩ এবং বাতিল কৃত ভোট সংখ্যা ২০০ ভোট। অনুপস্থিত ভোটারের সংখ্যা ৮৯৬। হিসবে মোট ভোট আসে ৩৫৮৯ ভোট যা কেন্দ্রের মোট ভোট সংখ্যার চেয়ে ২০০ ভোট বেশি।

উক্ত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, এসএম উসমান গণি ফাহিম, খলিলুর রহমান, রতন মিয়া, আলী নেওয়াজ, আওয়াল হোসেন, হারিস উদ্দিন, জাবির হাসান সোহাগ সহ এলাকায় গণ্যমান্য ব্যাক্তিবর্গ। বক্তরা তাদের বক্তব্যে পুনরায় ভোট গণনা করে সঠিক ভাবে নির্বাচিত প্রার্থীর নাম ঘোষণা করার দাবি জানান। মোরগ প্রতীকের আব্দুল কদ্দুস মুন্সি এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা নির্বাচন কমকর্তা বরাবর ঘটনার বিস্তারিত বিবরণ দিয়ে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করেন।