ধামরাই পৌরসভার দক্ষিণ পাড়া মহল্লায় ৭০টি সিসি ক্যামেরা স্থাপন

0
120

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: রাজধানী ঢাকার অদূরে ঢাকা জেলার ধামরাই পৌরসভার ৫ নং ওয়ার্ডের দক্ষিন পাড়া মহল্লায় ৭০টি সিসি ক্যামেরা স্হাপন করেছে দক্ষিণ পাড়া যুব সমাজ।

ধামরাই পৌরসভার ৫নং ওয়ার্ডের দক্ষিণপাড়া মহল্লায় চুরি, ছিনতাই, ইভটিজিং, ডাকাতিসহ নানা অপরাধমূলক কর্মকান্ড ঠেকানোসহ জনসাধারণের নিরাপত্তার স্বার্থে গুরুত্বপূর্ণ স্থান সমূহে নিজস্ব অর্থায়নে সি,সি ক্যামেরা স্থাপনের উদ্যোগ নিয়েছে দক্ষিণ পাড়া যুবসমাজ।

বৃহস্পতিবার (০৬ জানুয়ারি ২০২২) সন্ধ্যায় ধামরাই পৌরসভার মেয়র ও পৌর আ’লীগের সভাপতি জননেতা আলহাজ্ব গোলাম কবির মোল্লা মহোদয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সিসি ক্যামেরা প্রতিস্থাপন শুভ উদ্বোধন করেন।

ধামরাই পৌরসভার ৫ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি হাজী রমিছউজ্জামান সাঈদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ধামরাই থানার অফিসার ইনচার্জ
(ওসি) আতিকুর রহমান পিপিএম , ধামরাই উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও
সানোড়া ইউপি চেয়ারম্যান খালেদ মাসুদ খান লাল্টু, পৌরসভার ৫ নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুল হাসান গার্নেল, ধামরাই পৌর আওয়ামী লীগ সদস্য আবু হানিফ।

প্রধান অতিথির বক্তব্যে ধামরাই পৌর আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা বলেন, আমি ধন্যবাদ জানাই দক্ষিণ পাড়া যুব সমাজকে এমন প্রয়োজনীয় একটি উদ্যোগ গ্রহন করার জন্য। আপনারা স্ব-উদ্যোগে ৬৩ টি ক্যামেরা স্থাপন করছেন আমি আমার পক্ষ হতে সাতটি ক্যামেরা প্রদান পূর্বক মোট ৭০ টি ক্যামেরা স্থাপনের ঘোষনা দিচ্ছি। ধামরাই থানা প্রশাসন কে অনুরোধ করছি আপনারা এই সিসি ক্যামেরা থানা থেকে মনিটরিং করবেন।

বিশেষ অতিথির বক্তব্যে ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুর রহমান( পিপিএম) বলেন, বর্তমান আইজিপির নির্দেশে আমরা মাদক ও চাঁদাবাজির বিরুদ্ধে জিরোটলারেন্সে কাজ করাছি। সাধারণ মানুষ পুলিশকে এখন অনেক তথ্য প্রদান করছেন।

মানুষ মিথ্যা কথা বললেও ইলেকট্রনিক ডিভাইস মিথ্যা বলেনা। সিসি ক্যামেরা যা দেখবে তাই রেকর্ড করে রাখে এবং সে সঠিক তথ্য প্রদান করে। আমরা পুলিশ প্রশাসন দক্ষিণ পাড়া যুব সমাজের এই উদ্যোগকে স্বাগত ও এ’মহতী উদ্যোগ গ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই এবং আমরা থানা প্রশাসন এই উদ্যোগের সাথে কাজ করবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা আওয়ামলীগ নেতা ও সানোড়া ইউপি চেয়ারম্যান মোঃ খালেদ মাসুদ লাল্টু বলেন, সিসি ক্যামেরা প্রতিস্থাপন নিঃসন্দেহে একটি ভালো উদ্যোগ। মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য সন্তান সজীব ওয়াজেদ জয় এর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়ে উঠছে। এক সময় আমরা মোবাইল বিল দিতাম ১০ টাকা মিনিট এখন টাকার পরিবর্তে প্রতিটি মিনিটের কলরেট হিসেব এখন পয়সায় চলে আসছে। আমি পৌর মেয়র গোলাম কবির ভাইকে অনুরোধ করছি পুরো পৌরসভাকে সিসি ক্যামেরার আওতায় আনার জন্য। দেশ ডিজিটাল হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে এই উদ্যোগ প্রশংসার দাবিদার।

ধামরাই পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর আমিনুল হাসান গার্নেল বলেন, চুরি, ডাকাতি, ছিনতাইসহ নানা অপরাধ প্রতিরোধকল্পে এই সিসি ক্যামেরা স্থাপন করা হলো। সিসি ক্যামেরার কারণে এ এলাকাটি আরও সুরক্ষিত হবে।

সিসি ক্যামেরা উদ্বোধনী অনুষ্ঠানে এতদ্ অঞ্চলের বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক নেতৃবুন্দ,সুধী সমাজ,তরুন যুব সমাজ সহ এলাকার সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।