সোহেল রানার শারীরিক অবস্থার উন্নতি

0
171

করোনায় আক্রান্ত হয়ে প্রায় দুই সপ্তাহ ধরে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন খ্যাতিমান অভিনেতা, প্রযোজক ও বীর মুক্তিযোদ্ধা মাসুদ পারভেজ ওরফে সোহেল রানা। তার ফুসফুসের ৭০ ভাগ আক্রান্ত হয়েছে বলে সপ্তাহখানেক আগে জানিয়েছিলেন চিকিৎসকরা।

অভিনেতার অবস্থা এতটাই গুরুতর ছিল যে, তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছিলেন না। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। তবে আশার কথা, সোহেল রানার শারীরিক অবস্থা এখন অনেকটাই ভালো। তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন। বৃহস্পতিবার রাতে তাকে আইসিইউ থেকে কেবিনে নেওয়া হয়েছে।

গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন সোহেল রানার ছেলে মাশরুর পারভেজ। তিনি বলেন, ‘আব্বুর শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন। বৃহস্পতিবার রাতে আব্বুকে আইসিইউ থেকে কেবিনে আনা হয়েছে। আপনারা আব্বুর জন্য দোয়া করবেন।’

করোনা নিয়ে গত ২৫ ডিসেম্বর রাতে হাসপাতালে ভর্তি হন সোহেল রানা। সে সময় তার অসুস্থতার কথা জানান ছোট ভাই মাসুম পারভেজ রুবেল। নায়ক বলেন, ‘ভাইয়া করোনায় আক্রান্ত হয়ে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন। সবাই ভাইয়ার জন্য দোয়া করবেন।’

গত বছর দেশে করোনা মহামারি হানা দেওয়ার পর থেকেই সর্বোচ্চ সতর্কতার সঙ্গে চলছিলেন সোহেল রানা। নিজ বাসাতেই অবস্থান করছিলেন অভিনেতা। এর মধ্যে একটি সিনেমায় কাজ করার কথা থাকলেও করেননি। এত সতর্ক থেকেও পার পেলেন না মহামারি ভাইরাস থেকে।

১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সরাসরি অংশ নিয়েছিলেন সোহেল রানা। পরের বছর দেশের প্রথম পূর্ণাঙ্গ মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ ছবিটি প্রযোজনা করে চলচ্চিত্র জগতে প্রবেশ করেন। সেটি পরিচালনা করেছিলেন প্রয়াত নির্মাতা চাষী নজরুল ইসলাম।

১৯৭৩ সালে কাজী আনোয়ার হোসেন পরিচালিত ‘মাসুদ রানা’ ছবিতে অভিনয় করে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন সোহেল রানা। পরবর্তীতে বহু দর্শকপ্রিয় ছবিতে নায়ক হিসেবে অভিনয় করে তিনবার জিতে নিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। কিছু সিনেমা তিনি প্রযোজনাও করেছেন।