ডেঙ্গুমশার প্রজনন ও কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণরোধে প্রচারাভিযান

0
113

শেখ সাইফুল ইসলাম কবির, বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে ডেঙ্গু মশার প্রজনন ও কোভিড-১৯ করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সচেতনতামূলক প্রচারাভিযানে নেমেছে ১৫টি সেচ্ছাসেবী সংগঠনের সম্মিলিত উদ্যোগ “কোভিড রেসপন্স ইউনিটি”।

বৃহষ্পতিবার (২৫ জুন) বিকেলে বাগেরহাট শহরের স্বাধীনতা উদ্যানে শারীরিক দুরত্ব বজায় রেখে এই প্রচারাভিযান কর্মসূচি উদ্বোধন করেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ।

২৫ থেকে ৩০ জুন পর্যন্ত তারা বাগেরহাট পৌরসভার ৯টি ওয়ার্ডে মাইকিং, জীবানুনাশক ওষুধ স্প্রে, জনসচেতনতা মূলক লিফলেট ও মাস্ক বিতরণ করবে।বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও কোভিড রেসপন্স ইউনিটির মূখ্য সমন্বয়কারি আহাদ উদ্দিন হায়দারের সঞ্চলনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন এবং সেচ্ছাসেবী সংগঠন ইচ্ছার সভাপতি ও কোভিড রেসপন্স ইউনিটি’র সমন্বয়কারি এ্যাডভোকেট শাহীন সিদ্দিকী ।

উপস্থিত ছিলেন বাগেরহাট সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান খান রেজাউল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, রেড ক্রিসেন্ট বাগেরহাট ইউনিটের সেক্রেটারী তালুকদার নাজমুল কবির ঝিলাম, জেলা মহিলা পরিষদ সেক্রেটারি পারভীন আহমেদ, রোটারি ক্লাব সম্পাদক শহীদুল ইসলামসহ কোভিড রেসপন্স ইউনিটির সদস্য সংগঠনের প্রতিনিধি, স্বেচ্ছাসেবক ও সাংবাদিকবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া সকল ফ্রন্টলাইনার ও সাধারণ মানুষদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।