কুয়েট ভাইস-চ্যান্সেলরের সাথে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের মতবিনিময়

0
95

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন এর সাথে মতবিনিময় এবং শেখ কামাল আইটি ইনকিউবেশন এন্ড ট্রেনিং সেন্টার পরিদর্শন করেছেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) ডা. বিকর্ণ কুমার ঘোষ।

২৫ ডিসেম্বর শনিবার সকাল ১১ টায় কুয়েট ভাইস-চ্যান্সেলর এর কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তারা আশাবাদ ব্যক্ত করেন যে “দেশের তথ্যপ্রযুক্তি খাতে সফল উদ্যোক্তা তৈরি, বিশ্ববিদ্যালয় পর্যায়ে গবেষণা ও উদ্ভাবনী কার্যক্রমকে উৎসাহিত করা এবং ইন্ডাস্ট্রি-একাডেমিয়া কোলাবোরেশনকে আরো সম্মৃদ্ধ করার পাশাপাশি আইটি শিল্পে বিশ্বব্যাপী বাংলাদেশের সুযোগ আরও অবারিত করার মাধ্যমে তথ্যপ্রযুক্তি খাতের আয় প্রত্যাশিত মাত্রা অর্জনের লক্ষ্যে কুয়েটে অবস্থিত শেখ কামাল আইটি ইনকিউবেশন এন্ড ট্রেনিং সেন্টার অগ্রণী ভূমিকা রাখবে”।

মতবিনিময় শেষে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন ও হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) ডা. বিকর্ণ কুমার ঘোষ কুয়েটে অবস্থিত শেখ কামাল আইটি ইনকিউবেশন এন্ড ট্রেনিং সেন্টার পরিদর্শন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের বাংলাদেশ-ভারত ডিজিটাল সেবা ও কর্মসংস্থান প্রশিক্ষণ (বিডিসেট) কেন্দ্র প্রতিষ্ঠাকরণ প্রকল্প এর প্রকল্প পরিচালক (উপসচিব) মোঃ আমিরুল ইসলাম, খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক, ইইই অনুষদের ডীন প্রফেসর ড কে এম আজহারুল হাসান, কুয়েটের আইআইসিটি এর পরিচালক প্রফেসর ড. মহিউদ্দিন আহমাদ, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. পিন্টু চন্দ্র শীল, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. কাজী এবিএম মহিউদ্দিন, সেন্ট্রাল কম্পিউটার সেন্টারের চেয়ারম্যান প্রফেসর ড. শেখ মোহাম্মদ মাসুদুল আহসান, আইসিটি সেল এর সিস্টেম এনালিস্ট প্রকৌশলী মিহির লাল সরকার, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের সিস্টেম
এনালিস্ট প্রকৌশলী প্রদীপ কুমার দাস।

কুয়েটের জনসংযোগ ও তথ্য শাখার সেকশন অফিসার মোঃ রবিউল ইসলাম সোহাগ ২৫ ডিসেম্বর শনিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তরঙ্গ নিউজকে উপরোল্লিখিত তথ্য জানান ।