মুক্তিযুদ্ধে ভারতের অবদান কখনোই ভুলবেনা এ দেশের মানুষ

0
86

শিমুল,দিনাজপুর প্রতিনিধি : শহীদ বুদ্ধিজীবি দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদশনী অনুষ্ঠানে বক্তারা বলেন মহান মুক্তিযুদ্ধে ভারত আমাদের পাশে থেকে শক্তি সাহস জুগিয়েছে। স্বাধীনতার সুবর্নজয়ন্তীতে মুক্তিযুদ্ধে ভারতের ভুমিকা আমরা কৃতজ্ঞতার সঙ্গে স্মরন করি। ভারতের অবদান কখনোই ভুলবেনা বাংলাদেশের জনগন। বন্ধু প্রতীম ভারত – বাংলাদেশের সম্পর্ক উন্নয়ন সকল ক্ষেত্রে আরো সুদৃঢ় হবে।

আজ বিকেলে শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা সচেতন নাগরিক কমিটি আয়োজিত শহীদ বুদ্ধিজীবি দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তারা এ অভিমত পোষন করেন।

সচেতন নাগরিক কমিটির প্রেসিডিয়াম সদস্য গোলাম নবী দুলালের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পরিষদেও চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজিজুল রইমাম চৌধুরী, সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুস, রামকৃষঞ আশ্রমের অধ্যক্ষ মহারাজ স্বামী বিভামদানন্দ , জেলা আওয়ামীলীগ নেতা তৈয়বউদ্দিন চৌধুরী , কমিটির সদস্য সচিব রতন সিং ও সংগঠনের সমন্বয়ক এড , সৈকত পাল।

আলোচনা শেষে ২ শতাধিক দরিদ্র ও অসহায় মানুষের মাঝে কম্বল বিতরন করা হয়েছে।এর আগে অনুষ্ঠানের শুরুতে শহীদ বুদ্ধিজীবি ও মুক্তিযোদ্ধাদেও স্মরনে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধেও উপর শিশুএকাডেমী বাইরের গ্যালারীতে চিত্র প্রদর্শনী প্রদর্শীত হয়। অতিথিরা ঘুরে ঘুরে মুক্তিযুদ্ধের উপরে বিরল ছবিগুলো দেখেন।