খুলনার জাকির হত্যা মামলার অভিযুক্ত তানিয়া গ্রেফতার

0
93

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি : খুলনার চাঞ্চল্যকর জাকির হত্যা মামলার আসামী তানিয়া (৫০) কে গ্রেফতার করেছে র‌্যাব – ৬ এর একটি বিশেষ টীম । ২৩ ডিসেম্বর বৃহস্পতিবার রাত ১১টায় হরিণটানা এলাকা থেকে তাকে আটক করা হয়। তানিয়া হরিণটানা থানাধীন হোগলা ডাঙ্গার মোঃ কালামের স্ত্রী ও নিহত জাকিরের প্রাক্তন স্ত্রী।

র‌্যাব- ৬ সূত্রে জানা যায়, গত বুধবার রাত সাড়ে ৯টা থেকে বৃহস্পতিবার সকাল ১১টার মধ্যে যে কোন সময় লবণচরার মোহাম্মাদ নগর এলাকার জাকির হোসেনকে নৃশংসভাবে হত্যা করা হয়। এর আগে দুস্কৃতিকারীরা ভিকটিমের সাথে কথা বলার অজুহাত দিয়ে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। ভিকটিম যথা সময়ে নিজ বাড়িতে না আসায় ভিকটিমের পরিবার তাকে খোঁজাখুঁজি করতে থাকে। এরপর মোহাম্মাদ নগরের হোসাইন মসজিদের পাশে দুস্কৃতিকারীরা ভিকটিমকে হত্যা করে বালুর মাঠের মধ্যে ফেলে রেখে যায়।

বিষয়টি জানতে পেরে ভিকটিমের স্ত্রী ঘটনাস্থলে গিয়ে তার স্বামীকে শনাক্ত করে। পরবর্তীতে ভিকটিমের স্ত্রী বাদী হয়ে কেএমপি, খুলনার লবণচরা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন যার মামলা নং-১০ ; তারিখ ২৩/১২/২০২১ ধারা : ৩০২/৩৪ পেনাল কোড।এ মামলায় গোয়েন্দা তৎপরতা ও ছায়া তদন্ত শুরু করে র‌্যাব।

এরই ধারাবাহিকতায় ২৩ ডিসেম্বর বৃহস্পতিবার রাত ১১টায় হরিণটানা থানা এলাকায় অভিযান পরিচালনা করে মামলার এজাহারভুক্ত আসামী তানিয়াকে গ্রেফতার করে। হত্যা মামলায় জড়িত অন্যান্য আসামিদের গ্রেফতারে র‌্যাবের গোয়েন্দা অভিযান অব্যাহত রয়েছে। আসামীকে কেএমপি, খুলনার লবণচরা থানায় হস্তান্তর করা হয়েছে।

র‍্যাব সূত্রে আরও জানা যায়, গত আট বছর পূর্বে তানিয়ার সাথে নিহত জাকিরের বিয়ে হয়েছিল। কিন্তু সে বিয়ে বেশীদিন স্থায়ী হয়নি। পরে তানিয়াকে তালাক দেয় জাকির। পরবর্তীতে তানিয়া লবনচরা থানায় জাকিরের নামে নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর প্রায়ই ভিকটিম জাকিরকে তানিয়া হয়রানিসহ ভয়ভীতি প্রদর্শন করত বলে এলাকাবাসীর অভিযোগ রয়েছে ।