সংলাপে অংশ নিতে রাষ্ট্রপতির আমন্ত্রণ পেল আরও ৪ দল

0
91

নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। গত সোমবার থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেন তিনি। প্রথম দিন রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নেন সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি। এরপর বুধবার সংলাপে অংশ নেয় জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ।

তারই ধারাবাহিকতায় দেশের আরও চারটি নিবন্ধিত রাজনৈতিক দলকে বঙ্গভবনে আমন্ত্রণ জানিয়েছেন মো. আবদুল হামিদ।দলগুলো হচ্ছে- গণফোরাম, বিকল্পধারা বাংলাদেশ, গণতন্ত্র পার্টি এবং বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

আগামী ২ জানুয়ারি সন্ধ্যা ৬টায় বঙ্গভবনে গণফোরামের সঙ্গে এবং সন্ধ্যা ৭টায় বিকল্পধারা বাংলাদেশের সঙ্গে আলোচনায় বসবেন রাষ্ট্রপতি। পরদিন ৩ জানুয়ারি সন্ধ্যা ৬টায় গণতন্ত্রী পার্টি এবং সন্ধ্যা ৭টায় সিপিবির সঙ্গে সংলাপে বসবেন মো. আবদুল হামিদ।

পর্যায়ক্রমে নিবন্ধিত সব দলই বঙ্গভবনে সংলাপে অংশ নেওয়ার আমন্ত্রণ পাবে বলে জানিয়েছে রাষ্ট্রপতির কার্যালয়।

কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে আগামী বছরের ১৪ ফেব্রুয়ারি। আগের দুইবারের মতো এবারও নতুন ইসি গঠনে আলোচনা করে পরামর্শ নেওয়ার জন্য রাষ্ট্রপতি নিবন্ধিত রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানাচ্ছেন। তবে, আগের দুই সংলাপে অংশ নিলেও এবার রাষ্ট্রপতির সংলাপে অংশ নিচ্ছে না বিএনপি।