ঢা’বির মেধাবী ছাত্রী ইলমা হত্যাকারীদের বিচারের দাবিতে ধামরাইয়ে মানববন্ধন

0
97

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার ধামরাইয়ের সন্তান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী “এলমা চৌধুরী মেঘলা”কে তার স্বামী কর্তৃক নৃশংস ভাবে হত্যার প্রতিবাদে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে হত্যার সাথে জড়িত সকলের দৃষ্টান্তমূলক বিচার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে ধামরাইয়ের বিভিন্ন সামাজিক সংগঠন এর যৌথ আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

শুক্রবার (১৭ই ডিসেম্বর) সকাল সাড়ে দশটার দিকে ধামরাই থানা রোডের বিপরীত পাশ্বে ঢাকা -আরিচা মহাসড়কে সামনে ধামরাইয়ের বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্যগন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে ।

এ’মানববন্ধন কর্মসূচিতে নিহত ইলমা চৌধুরী মেঘলার বাবা কথা বলতে গিয়ে কান্নায় ভেঙে পড়েছিল। তিনি বলেন আমার মেয়েকে তার স্বামী ইফতেখার ও তার পরিবারের সদস্যরা নির্যাতন করে হত্যা করেছে। তার শরীরে একাধিক আঘাতের চিহ্ন পাওয়া গেছে। আমি আমার মেয়ে হত্যাকারী খুনিদের দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তি দাবি করছি। যাতে এ ‘শাস্তি দেখে শ্বশুর বাড়িতে স্বামী ও তার পরিবারের সদস্যরা তাদের বাড়ির বউকে নির্যাতন করতে ভয় পায়।

এ’সময় ইলমা চৌধুরী মেঘলা হত্যাকারীদের বিরুদ্ধে আরও কর্মসূচি গ্রহণের কথা তাদের বক্তব্যে তুলে ধরেন।
মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন দৈনিক প্রথম আলো পত্রিকার সহ-সম্পাদক মাহমুদ ইকবাল, এশিয়ান ইউনিভার্সিটির সরকার ও রাজনীতি বিভাগের সহকারী অধ্যাপক ড. আলতাফ হোসেন, নিরাপদ সড়ক চাই সংগঠন এর ধামরাই শাখার সভাপতি মোঃ নাহিদ মিয়া, অন্কুর এর সভাপতি মঞ্জুরুল হক রনি,স্বপ্নডানা সংগঠন এর সভাপতি শাহরিয়ার ফেরদৌস রানা,সচেতন নাগরিক সমাজের সভাপতি ইমরান হোসেন,, রক্ত সৈনিক ধামরাই সংগঠনের নাহিদ খান সহ সাংবাদিকবৃন্দ।