নান্দাইল স্বাস্থ্য কমপ্লেক্সে ব্লাড ট্রান্সফার কার্যক্রম শুরু

0
157

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফ্রী ব্লাড ট্রান্সফার কার্যক্রম শুরু হয়েছে। শুক্রবার নান্দাইল উপজেলা ব্লাড ডোনেট সোসাইটির উদ্যোগ আয়োজিত এক অনুষ্ঠানে এ ব্লাড ট্রান্সফারের কার্যক্রম শুরু হয়। এতে নান্দাইল উপজেলা বাসীর দীর্ঘদিনের অপেক্ষার দ্বার উন্মোচন হলো।

শুক্রবার (১৭ ডিসেম্বর) নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে সকাল ১১ ঘটিকায় নান্দাইল উপজেলা ব্লাড ডোনেট সোসাইটির সম্মানিত সদস্য বরকত উল্লাহর কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু হয়ে বাংলাদেশ সুপ্রিম কোর্টের পারসোনাল অফিসার মোঃ আকরাম হোসেনের উপস্থাপনায় ও নান্দাইল উপজেলা ব্লাড ডোনেট সোসাইটির সভাপতি সুমন মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ময়মনসিংহ মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ও বিএমএ ময়মনসিংহ জেলা সভাপতি ডাঃ মোহাম্মদ মতিউর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নান্দাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মাহমুদুর রশিদ।

আরো উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ আব্দুল হক , স্বাস্থ্য পরিদর্শক খোকন দেবনাত, মেডিকেল টেকনোলজিস্ট (ইপিআই) আব্দুর রাশীদ ভুইয়া, বাংলাদেশ স্বাস্থ্য সহকারী এসোসিয়েশন নান্দাইল শাখার সাধারণ সম্পাদক মোঃ উবায়দুর রহমান খুরশেদ, মেডিক্যাল টেকনোলোজিস্ট মোঃ আল আমিন, মেডিক্যাল টেকনোলোজিস্ট৷ ইপিআই (কিশোরগঞ্জ সদর হাসপাতাল) মোঃ আসাদুজ্জামান আসাদ,স্বাস্থ্য সহকারী মোঃ মাইজ উদ্দিন সহ আরো অনেকেই।

অনুষ্ঠানে প্রধান অতিথি ডাঃ মোহাম্মদ মতিউর রহমান হাসপাতালের এমন কার্যক্রমকে স্বাগত জানিয়েছেন। এবং বিশেষ অতিথি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মাহমুদুর রশিদ সার্বিক সহযোগীতা করবেন বলে নিশ্চিত করেছেন। সেই সাথে সকল রক্ত যোদ্ধাদের মানবিক কাজে কাজ করার জন্য উৎসাহিত করেছেন।

অনুষ্ঠান সার্বিক সহযোগী স্বাস্থ্য সহকারী শাহরিয়ার কাব্য বলেন, আমাদের উপজেলার অনেক গরীব মানুষ আছেন, যাদের বাহির থেকে ব্লাড ট্রান্সফার করতে গেলে ৬০০ থেকে ১ হাজার টাকা খরচ হয়। আমরা চাচ্ছি হাসপাতাল থেকে ব্লাড ট্রান্সফার করতে পারলে গরীব মানুষগুলো অন্তত বাড়তি খরচ থেকে রেহাই পাবে।

এ সময় নান্দাইল উপজেলা ব্লাড ডোনেট সোসাইটির সকল সদস্য, রক্ত দাতা, থ্যালাসেমিয়া রোগীর অভিভাবক ও সাংবাদিকবৃন্দ অবস্থিত ছিলেন। পরে একজন থ্যালাসেমিয়া রোগীকে হাসপাতালে ব্লাড ট্রান্সফার করা হয়।