নীলফামারীতে বিজিবি সদস্য নিহতের ঘটনায় প্রধান আসামি গ্রেফতার

0
81

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় নির্বাচনে ভোটকেন্দ্রে হামলায় বিজিবি সদস্য নায়েক রুবেল মন্ডল হত্যা মামলার প্রধান আসামি মো. মারুফ হোসেন ওরফে অন্তিককে ঢাকার আশুলিয়া থেকে গ্রেফতার করেছে র‌্যাব। তিনি জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) র‌্যাবের মুখপাত্র লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এই তথ্য নিশ্চিত করেছেন।

গারাগ্রাম ইউনিয়নের পশ্চিম দলিরাম মাঝাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে সহিংসতার ঘটনায় বিজিবি সদস্য নায়েক রুবেল হোসেন নির্মমভাবে নিহত হন।

মামলাটিতে র‌্যাব সদর দফতরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-৪ যৌথভাবে অভিযান পরিচালনা করে বিজিবি সদস্য হত্যা মামলার প্রধান আসামিকে গ্রেফতার করে।

এ ঘটনায় মামলা দায়েরের পর প্রধান আসামি মো. মারুফ হোসেন নীলফামারী জেলার জলঢাকায় কিছুদিন পলাতক ছিল। এরপর তিনি গত ৩০ নভেম্বর ঢাকায় আসেন। ঢাকার আশুলিয়ায় এতদিন আত্মগোপনে ছিল। সেখান থেকেই তাকে গ্রেফতার করা হয়।

২৮ নভেম্বর উপজেলার ৮টি ইউনিয়নে নিবার্চন অনুষ্টিত হয়। সন্ধ্যায় ভোট গণনার সময় গাড়াগ্রাম পশ্চিম দলিরাম মাঝাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে লাঙ্গল প্রতীক সর্মথকদের সাথে আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ বাধে । এসময় বিজিবি সদস্য রুবেল ঘটনাস্থলে মারা যায়। এ ঘটনায় ২৯ নভেম্বর মারুফ হোসেন অন্তিককে প্রধান আসামী করে ৯৫জনের বিরোদ্ধে বিভিন্ন অভিযোগে একটি মামলা করে প্রিজাডিং অফিসার ললিত চন্দ্র রায়।

কিশোরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল গ্রেপ্তারের বিষয় স্বীকার করে বলেন, ওই মালায় এর আগে ২০জন আসামীকে জেলহাজতে পাঠানো হয়েছে । এর মধ্যে ৩জন জামিনে ছাড়া পেয়েছে।