মুন্সীগঞ্জের মিরকাদীমে রিকাবী বাজারে কালভার্ট সংস্কারের দাবীতে মানববন্ধন

0
86

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: গতকাল মঙ্গলবার মুন্সীগঞ্জ সদরের মিরকাদীম পৌরসভার রিকাবী বাজারে ঝুঁকিপূর্ণ কালভার্ট সংস্কারের দাবিতে মুক্তকন্ঠ নামে সামাজিক সংগঠন ও স্থানীয় বাসিন্দা এবং ব্যবসায়ীরা মানববন্ধন করেছে। বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও বিভিন্ন সামাজিক সংগঠন মানববন্ধন কর্মসূচিতে অংশ গ্রহন করে।

এ সময় উপস্থিত ছিলেন মুক্তকন্ঠের সভাপতি বরুন পোদ্দার, বনিক সমিতির সভাপতি কামাল আহম্মেদ, ব্যবসায়ী ও সমাজ সেবক ইব্রাহিম জমিদার এবং আরো বিশেষ ব্যক্তিবর্গ। স্থানীয় বাসিন্দা মোঃ আবু বলেন, ব্যস্ততম এই সড়কটি দিয়ে প্রতিদিন অনেক লোক যাতায়াত করে। তিনি আরো বলেন ঝুঁকিপূর্ন হওয়ার পরেও কেন কৃর্তপক্ষ ব্যবস্থা গ্রহন করে না তা বোধগম্য নয়।

উল্লেখ্য, দীর্ঘ দিনেও ঝুঁকিপূর্ন কালভার্টটির কোন সংস্কার না হওয়ার কারনে এটি এখন মরণ ফাঁদ হিসাবে তৈরি হয়েছে। ছোট এই কালভার্টের প্রায় বেশি অর্ধেক ভেঙ্গে যাওয়ার কারনে প্রায় ঘটছে দূঘটনা ও বাড়ছে জনদুর্ভোগ। স্থানীয় সুত্রে জানা যায়, এর আগে একটি ৬ বছরের শিশু পড়ে যায় এবং চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

কয়েক দিন আগে একজন দুধ বিক্রেতা পড়ে গিয়ে আহত হয়। ঝুঁকিপূর্ণ এ কালভার্টের সংস্কারে কর্তৃপক্ষের গুরুত্ব না দেওয়ায় স্থানীয়দের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। মিরকাদীম পৌরবাসীর দাবি কর্তৃপক্ষ দ্রুত এই ঝুঁকিপূর্ণ কালভার্টের সংস্কারের ব্যবস্থা গ্রহন করে জনদুর্ভোগ ও দুর্ঘটনার হাত থেকে পৌরবাসী ও যানবাহন এবং পথযাত্রীদের কষ্ট লাঘব করবে।