দেশজুড়ে

রেড জোনে নারায়ণগঞ্জের ১৯ এলাকা

  • 6
    Shares

প্রাণঘাতি করোনা ভাইরাসের সবচেয়ে ঝুঁকিপূর্ণ নারায়ণগঞ্জের ১৯টি এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। তবে এসব এলাকায় এখন পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়নি।

এর আগে মঙ্গলবার (২৩ জুন) রাতে এসব এলাকায় পরবর্তী করণীয় জানতে করোনা প্রতিরোধে গঠিত কেন্দ্রিয় টেকনিক্যাল কমিটির কাছে সুপারিশ পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. ইমতিয়াজ আহমেদ।

রেড জোনের আওতায় শহরের ৭টি ছাড়াও সদর উপজেলার ২টি, বন্দরের ১টি, সোনারগাঁয়ের ২টি, আড়াইহাজারের ৩টি ও রূপগঞ্জ উপজেলার ৪টি এলাকা।

অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত এলাকাগুলো হলো, নারায়ণগঞ্জ সদর উপজেলার গোগনগর ইউনিয়নের ৩নং ওয়ার্ড, এনায়েতনগর ইউনিয়নের ৩নং ওয়ার্ড, বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড, সোনারগাঁও উপজেলার আমিনপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড, মোগরাপাড়া ইউনিয়নের ১নং ওয়ার্ড, আড়াইহাজার উপজেলার আড়াইহাজার ইউনিয়নের ৩নং ওয়ার্ড, হাইজাদীর ইউনিয়নের ৩নং ওয়ার্ড, ব্রাম্মন্দি ইউনিয়নের ৩নং ওয়ার্ড, রূপগঞ্জের তারাব পৌরসভার ২নং ও ৩নং ওয়ার্ড, কাঞ্চ পৌরসভার ২নং ওয়ার্ড ও ভুলতা ইউনিয়নের ৩নং ওয়ার্ড।

এ ছাড়া সিটি কর্পোরেশনের ১, ২, ৮, ১২, ১৩, ১৮ ও ২৪ নং ওয়ার্ডকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

এ ব্যাপারে জেলা করোনা বিষয়ক কমিটির ফোকাল পার্সন ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম গণমাধ্যমকে জানান, ‘জেলার ১৯টি এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করে তা স্বাস্থ্য অধিদফতরে পাঠানো হয়েছে। স্বাস্থ্য অধিদফতর এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে।’

তিনি বলেন, ‘বিভিন্ন ওয়ার্ডের যেসব এলাকায় করোনাক্রান্তের সংখ্যা বেশি, সেগুলোকে চিহ্নিত করেছি। স্বাস্থ্য অধিদফতর থেকে পরবর্তী নির্দেশনা এলেই সেগুলোকে লকডাউন করা হবে।’

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!


  • 6
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button