ঠাকুরগাঁয়ে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

0
79

জসিম উদ্দিন ইতি ঠাকুরগাঁও প্রতিনিধি: সেবা হোক শিক্ষার উপকরণ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনের মধ্য দিয়ে ৩০ তম আন্তর্জাতিক ও ২৩ তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালন করা হয়েছে। শুক্রবার দিনব্যাপী সদর উপজেলার ৩ নং আকচা ইউনিয়নে উত্তর ঠাকুরগাঁও আর এস ডিও আনন্দ প্রতিবন্ধী স্কুল ও পূর্ণবাসন কেন্দ্র জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের প্রথম অধিবেশন শুরু হয়।

এরপর বিদ্যালয়ের শিশুদের নিয়ে এক র‌্যালি চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয় পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলার ৩ নং আকচা ইউনিয়নের চেয়ারম্যান সুব্রত কুমার বর্মন, আর এস ডিও পরিচালক ইকলিমা খাতুন মিনা, সহকারী শিক্ষক কাউছার জাহান সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রতিষ্ঠানটির পরিচালক ইকলিমা খাতুন মিনা বলেন টেকসই নেতৃত্ব বিকাশে জাতীয়ভাবে প্রতিবন্ধীদের শিক্ষা নিশ্চিতকরণ বাংলাদেশ প্রতিবন্ধী বিদ্যালয় শিক্ষক সমিতির অনলাইনে আবেদনকৃত প্রতিবন্ধী বিদ্যালয় সমূহের এমপিও সহ ১১ দফা দাবি বাস্তবায়ন করতে হবে। আলোচনা সভা শেষে প্রতিষ্ঠানটির প্রতিবন্ধী শিশুদের মাঝে মানসম্মত খাদ্য সামগ্রী এবং মাক্স বিতরণ করা হয়েছে।