খালেদার চিকিৎসা মাত্র কয়েকটি দেশেই সম্ভব: চিকিৎসক

0
104

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে ব্রিফ করছেন তার চিকিৎসকরা। রবিবার (২৮ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৭টার দিকে রাজধানীর গুলশানে চেয়ারপারসনের বাসভবনে থেকে তারা ব্রিফ করেন।

খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের সদস্যরা বলেন, তার চিকিৎসা হোতে গোনা মাত্র কয়েকটি দেশেই শুধু সম্ভব। খালেদা জিয়ার লিভার সিরোসিস শনাক্ত হয়েছে। এখনই যুক্তরাজ্যে বা যুক্তরাষ্ট্রে নিতে হবে। আবার রক্তক্ষরণ হলে তা বন্ধের চিকিৎসা বাংলোদেশে নেই। রবিবার সন্ধ্যার পর খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে ব্রিফ করেন তার মেডিকেল বোর্ডের সদস্যরা।

সবশেষ ১৩ নভেম্বর এভারকেয়ার হাসপাতালে হৃদ্‌রোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের অধীনে ভর্তি হন। সেখানে তার চিকিৎসায় ছয় সদস্যের মেডিকেল বোর্ড গঠিত হয়েছে। তার চিকিৎসায় রাজধানীর আরও কমপক্ষে দুটি বড় বেসরকারি হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক যুক্ত রয়েছেন। এছাড়া চিকিৎসক নেতা এ জেড এম জাহিদ হোসেন প্রায় সার্বক্ষণিকভাবে হাসপাতালে অবস্থান করছেন।

গত মাসের শেষ সপ্তাহে খালেদা জিয়ার অসুস্থতা নতুন করে আলোচনায় আসে। এর আগে গত ২৫ অক্টোবর খালেদা জিয়ার শরীরে একটি ছোট আকারের লাম্প বা চাকা পাওয়া যাওয়ায় বায়োপসি করা হয়েছে। এছাড়া খালেদা জিয়ার দীর্ঘস্থায়ী লিভারের সমস্যা আছে বলেও জানা গেছে। তাকে বিদেশে পাঠিয়ে চিকিৎসার ব্যবস্থা করার দাবি করে আসছেন বিএনপির নেতারা।