ঈশ্বরগঞ্জে রাস্তার দুই পাশ সমন্বয় করে জমি অধিগ্রহণের দাবিতে মানববন্ধন

0
85

মেঃ ইসহাক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জমি অধিগ্রহণের ক্ষেত্রে রাস্তার দুই পাশ সমন্বয় করে প্রকল্প বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। বুধবার সকালে ঈশ্বরগঞ্জ উপজেলা পরিষদের সামমে সড়কের দুই পাশ জুড়ে এই কর্মসূচি পালন করা হয়।

এসময় ব্যবসায়ীরা বলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক উন্নয়ন প্রকল্পের গোষ্ঠীর স্বার্থে জমি অধিগৃহীত হচ্ছে। সড়ক উন্নয়ন প্রকল্পের জন্য পৌর এলাকায় ৯০ ফুট জায়গা অধিগ্রহণের পরিবর্তে রাস্তার দুই পাশ সমন্বয় করে ৬০ ফুট করে প্রকল্পটি বাস্তবায়নের জন্য সরকার ও প্রশাসনের কাছে দাবি জানান তারা

বক্তারা আরো বলেন, ঈশ্বরগঞ্জ ও আঠারোবাড়ী সড়কে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের টেন্ডার প্যাকেজ সড়ক উন্নীতকরনের সরকারী সিন্ধান্তকে আমরা স্বাগত জানাই। কিন্তু পৌর সড়কের মহাসড়কের দুই পাশ থেকে ভূমি অধিগ্রহণ করার সিন্ধান্ত থাকলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ হঠাৎ করে অজ্ঞাত কারণে বৈষম্যমূলক ভাবে শুধু মাত্র মহাসড়কের পশ্চিমপাশ থেকেই প্রায় ১০০ ফিটের মতো ভূমি অধিগ্রহণ করার সিন্ধান্ত গ্রহণ করায় ভূমি মালিক ও ব্যবসায়ীরা চরম হতাশ হয়ে পড়েছে। এতে করে শতাধিক ভূমি মালিক ও ব্যবসায়ী তাদের দীর্ঘদিন থেকে ভোগ করে আসা ভুমি এবং ব্যবসা হারিয়ে নিঃস্ব, সর্বশান্ত হয়ে পড়বে। তাই তারা মহাসড়কের দুই পাশ থেকেই সমপরিমাণে ভূমি অধিগ্রহণের জন্য সংশ্লিষ্ট দপ্তরসহ সরকারের উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানায়।

এসময় বৈষম্যেমূলক এ সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, পূর্বের সিদ্ধান্ত মোতাবেক মহাসড়কের দু’পাশ থেকে সমান হারে জমি অধিগ্রহণ করে মহাসড়ক সম্প্রসারণ করা হোক। আর এ যৌক্তিক দাবী মানা না হলে মহাসড়কের পশ্চিম পাশের জমি মালিকরা বৃহত্তর আন্দেলন গড়ে তুলতে বাধ্য হবে। মানববন্ধনে পৌর এলাকার শতাধিক ভূমি মালিক, ব্যবসায়ী ও সূধীজন উপস্থিত ছিলেন।