খুলনার হরিনটানা থেকে প্রতারক চক্রের সদস্য গ্রেফতার

0
119

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি : খুলনা মহানগরীর হরিণটানা থানাধীন ইসলামনগর হল রোড এলাকা থেকে প্রতারক চক্রের ১ সদস্যকে আটক করেছে র‌্যাব – ৬ এর একটি বিশেষ টীম। আটককৃত যুবকের নাম মোঃ ফাহমিদ হাসান (২৬)। সে সোনাডাঙ্গা থানার বানরগাতি এলাকার আলামিন মহল্লার বাসিন্দা। তার বিরুদ্ধে এনআইডি কার্ড, জাল সনদপত্র ইত্যাদি তৈরী করে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে।

র‌্যাব সূত্রে জানা যায়, খুলনার হরিণটানা থানাধীন ইসলামনগর হল রোড এলাকায় একটি জালিয়াতি চক্রের বিরুদ্ধে তথ্য পায় র‌্যাব-৬ । যে চক্রটি জাল এনআইডি কার্ড, জাল সনদপত্র ইত্যাদি প্রস্তুত করে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নিচ্ছিল। তথ্যের ভিত্তিতে র‌্যাব-৬, লবনচরা, খুলনার একটি টীম উক্ত চক্র’কে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। পরে ২০ নভেম্বর শনিবার বিকাল ৪ টায় র‌্যাব – ৬, খুলনার সদর কোম্পানীর একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে। এ সময় হরিণটানা থানার ইসলামনগর হল রোডের পাশে শাহীন মার্কেটে মারফী প্যালেস কম্পিউটারের দোকান হতে আসামী ফাহমিদকে আটক করা হয়।

এ সময় উপস্থিত সাক্ষীদের সামনে আসামীর কাছ থেকে একটি ল্যাপটপ, একটি ল্যামিনেটিং মেশিন, একটি প্রিন্টার. তিনটি জাল সার্টিফিকেট, একটি জাল এনআইড কার্ড, একটি মোবাইল ও দুইটি সীম কার্ড জব্দ করা হয়। আসামী ফাহমিদকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে খুলনা মহানগরীর হরিণটানা থানায় হস্তান্তর করা হয়েছে।