খালেদা জিয়াকে বিদেশে যেতে দেওয়ার আহ্বান এবি পার্টির

0
77
ফাইল ছবি

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসা গ্রহণের জন্য সব ধরনের সুযোগ দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী এবং সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু। শনিবার (২০নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা এ আহ্বান জানান।

বিবৃতিতে দলটির নেতারা বলেন, একজন সাবেক প্রধানমন্ত্রী এবং একজন সিনিয়র সিটিজেন দীর্ঘদিন নানা অসুস্থতায় ভুগছেন কিন্তু তাকে পছন্দের চিকিৎসকের কাছে চিকিৎসা নিতে দেওয়া হচ্ছে না, এটি অমানবিক।

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আইনমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে দলটির নেতারা বলেন, আইন যেহেতু মানুষের জন্য সেহেতু প্রয়োজনে আইন সংশোধন করে হলেও একজন সাবেক প্রধানমন্ত্রীকে বিদেশে চিকিৎসা নিতে দেওয়া উচিত।

নেতারা আরও বলেন, মানবিকতা রাষ্ট্রের জন্য অপরিহার্য। একজন সিনিয়র নাগরিক হিসেবে অবশ্যই খালেদা জিয়া রাষ্ট্রের মানবিক আচরণ পাবার অধিকার রাখেন।

আইনের মারপ্যাঁচে খালেদা জিয়ার চিকিৎসা ব্যাহত হলে এর ফলে যদি কোনো দুর্ঘটনা ঘটে সেটি কারো জন্যই সুখকর হবে না।
খালেদা জিয়ার সামাজিক এবং রাজনৈতিক অবস্থান বিবেচনায়ও বিদেশে তার চিকিৎসা পাবার অধিকার আছে বলে অভিমত দেন এবি পার্টির নেতারা।

তারা বলেন, বিভিন্ন সময়ে ক্ষমতাসীন দলের নেতারা ছোটখাটো অসুস্থতায়ও বিদেশে চিকিৎসা নিতে যান। তাছাড়া চিকিৎসা ব্যবস্থার বেহাল দশার কারণেও দেশের অনেক নাগরিক আস্থা রাখতে পারেন না। অতএব সবদিক বিবেচনা করে অবিলম্বে খালেদা জিয়াকে সুচিকিৎসা নিশ্চিতের দাবি জানান এবি পার্টির আহ্বায়ক এবং সদস্য সচিব।