রাজারবাগের পীর দিল্লুর বিষয়ে দুদকের অনুসন্ধান শুরু

0
101

দেশের বিভিন্ন অঞ্চলে ৭ হাজার একর জমি ক্রয় ও দখল করার অভিযোগ রয়েছে রাজারবাগের পীর দিল্লুর রহমানের বিরুদ্ধে। যা তিনি ধর্মের নামে ধোঁকা দিয়ে নিজের আওতায় নিয়েছেন। মঙ্গলবার (১৬ নভেম্বর) দুদক কার্যালয় সেগুনবাগিচায় নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন তথ্য জানান কমিশনের সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদার।

দিল্লুর রহমানের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) অনুসন্ধান শুরু করেছে বলেও জানান এই কর্মকর্তা।

তিনি বলেন, রাজারবাগ দরবার শরিফের পীর দিল্লুর রহমানের বিরুদ্ধে সাধারণ মানুষকে ধর্মের নামে ধোঁকা দেওয়াসহ দেশের বিভিন্ন অঞ্চলে সাত হাজার একর জমি ক্রয় ও অবৈধভাবে রাবার বাগান দখলসহ অন্যান্যভাবে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আদালত তদন্ত করার নির্দেশ দিয়েছেন। তার ভিত্তিতে তিন সদস্যের টিম গঠন করে অনুসন্ধানী কার্যক্রম শুরু করেছে দুদক।

তিনি আরও বলেন, আদালতের নির্দেশে টিমকে ৩০ নভেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। কর্মকর্তারা ইতোমধ্যে কার্যক্রম শুরু করেছেন। নির্ধারিত সময়ের মধ্যে প্রতিবেদন তৈরি না হলে তারা আদালতে সময় চাইতে পারেন। আশা করছি এই সময়ের মধ্যে প্রতিবেদন তৈরি হয়ে যাবে।

জিজ্ঞাসাবাদের প্রয়োজন হলে পীরকে ডাকা হবে কি না? এই প্রশ্নে সচিব বলেন, জিজ্ঞাসাবাদের প্রয়োজন হলে অনুসন্ধানী টিম তাকে ডাকবে অথবা তার কার্যালয়েও যেতে হতে পারে। টিমের সদস্যরা যেটা ভালো মনে করবেন, তারা সেখানে করতে পারেন।

বিদেশে পালিয়ে যাওয়া বন্ধে কোনো ব্যবস্থা নিতে হবে কি না? এই প্রশ্নে তিনি বলেন, আদালতের নির্দেশেই এই অনুসন্ধান শুরু হয়েছে। কর্মকর্তারা তাদের সার্বিক কার্যক্রম আদালতকে অবহিত করবেন। সেক্ষেত্রে আদালত ও দুদক টিম প্রয়োজন মনে করলে ব্যবস্থা নেবে।

এদিকে রাজারবাগ পীরের অবৈধ সম্পদ অনুসন্ধানকারী কর্মকর্তারা হলেন- দুদক প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক মো. সাইফুল ইসলাম, উপ-সহকারী পরিচালক মো. আলতাফ হোসেন।