বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের টেস্ট দল ঘোষণা

0
99

বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলার জন্য এরই মধ্যে ঢাকায় এসে পৌঁছে গেছে পাকিস্তান ক্রিকেট দল। যদিও সফরের শুরুতেই তারা খেলবে টি-টোয়েন্টি সিরিজ। এরপর দুই ম্যাচের টেস্ট। পরের সিরিজের জন্য আজ ২০ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের দুই টেস্টের প্রথমটি শুরু হবে ২৬ নভেম্বর থেকে চট্টগ্রামে। দ্বিতীয় টেস্ট মিরপুরে শুরু হবে ৪ ডিসেম্বর।

২০ জনের টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়লেন অভিজ্ঞ স্পিনার ইয়াসির শাহ। ২ বছর পরে টেস্ট স্কোয়াডে ফিরে এলেন ওপেনার ইমাম-উল হক। ওয়েস্ট ইন্ডিজ সফরের ২১ জনের দলে থাকা ক্রিকেটারদের মধ্যে ইয়াসির ছাড়াও বাদ পড়েছেন হারিস রউফ, ইমরান বাট এবং শাহনেওয়াজ দাহানি। তাদের পরিবর্তে ইমাম ছাড়াও দলে ঢুকেছেন মিডল অর্ডার ব্যাটসম্যাম কামরান গুলাম ও অফস্পিনার বিলাল আসিফ।

পাকিস্তানে চলমান কায়েদে আজম ট্রফিতে দুর্দান্ত পারফরম্যান্স করার কারণে দলে ফেরানো হয়েছে ইমাম-উল হককে। ৫ ইনিংসে তিনি করেছেন ৪৮৮ রান। এর মধ্যে রয়েছে একটি অপরাজিত ডাবল সেঞ্চুরির ইনিংসও। নিজের ক্যারিয়ারের ১১তম এবং শেষ টেস্ট ম্যাচটি তিনি খেলেছেন ২০১৯ সালের নভেম্বর-ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

টি-টোয়েন্টি সিরিজের জন্য আজ থেকেই প্রস্তুতি শুরু করেছে বাবর আজমের দল। প্রসঙ্গতঃ ১৯, ২০ ও ২২ নভেম্বর ঢাকায় বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামবে পাকিস্তান। ২৬ নভেম্বর থেকে চট্টগ্রামে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট। ৪ ডিসেম্বর থেকে ঢাকায় খেলা হবে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট।

পাকিস্তানের টেস্ট স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), আব্দুল্লাহ শফিক, আবিদ আলি, আজহার আলি, ফাওয়াদ আলম, ইমাম-উল-হক, কামরান গুলাম, সউদ শাকিল, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), ফহিম আশরাফ, মোহাম্মদ নওয়াজ, বিলাল আসিফ, হাসান আলি, মোহাম্মদ আব্বাস, নাসিম শাহ, নোমান আলি, সাজিদ খান, শাহিন আফ্রিদি ও জাহিদ মাহমুদ।