‘বালিশ’ কোলে নিয়ে কেন ঢাকায় এলেন রিজওয়ান?

0
80

বাংলাদেশের সাথে তিনটি টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট ম্যাচ খেলতে ঢাকায় পৌঁছেছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। শনিবার (১৩ নভেম্বর) আনুমানিক সকাল ৮টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে অবতরণ করে দলটি।

আগামী ১৬ তারিখ আসার কথা থাকলেও বিশ্বকাপ সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে নির্ধারিত সময়ের ৪ দিন আগেই ঢাকায় এসেছে বাবর আজমরা। এসব কিছু চাপিয়ে এবার পাক ও ওপেনারের বাংলাদেশ সফরে আসতে বালিশ নিয়ে আসার রহস্যে মেতেছেন ক্রিকেটপ্রেমিরা।

পাকিস্তান দলের বিমানবন্দরে পৌঁছাতেই উপস্থিত ফটোগ্রাফারদের সৌজন্যে তোলা ছবিগুলোর মধ্যে একটি ছবিতে সবার চোখ আটকে যায়। সতীর্থদের সঙ্গে মোহাম্মদ রিজওয়ান টিম বাসে উঠছেন হাতে একটা বালিশ নিয়ে! তারা থাকছেন পাঁচ তারকা হোটেলে। বিলাসী জীবন যাপনের সকল আয়োজনই সেখানে আছে। তাহলে দুবাই থেকে বালিশ নিয়ে আসতে হলো কেন রিজওয়ানকে?

সেই ছবির সৌজন্যেই ফেলুদার ‘বাক্স রহস্য’র মতো রিজওয়ানের ‘বালিশ রহস্য’ এর অনুসন্ধান শুরু হয়। এরপর জানা যা, রিজওয়ানের বিচিত্র শখের কথা। মানুষের তো কত কিছুই প্রিয় হতে পারে। কিন্তু বালিশ যে সেই প্রিয় তালিকায় থাকতে পারে- সেটা বিশ্বাস করা কঠিন!

মোহাম্মদ রিজওয়ানের এই বালিশ প্রীতি নাকি নতুন নয়। যেখানেই যান, সঙ্গে করে নিয়ে যান নিজের প্রিয় বালিশ। রিজওয়ান নিজের বাসা থেকে সেই বালিশ নিয়ে গেছেন দুবাইয়ে। তারপর দুবাই থেকে এলো বাংলাদেশে। পিসিবি জানিয়েছে, এ বালিশে খুব আরামের ঘুম হয় রিজওয়ানের। তাই দেশে কিংবা বিদেশে- সব জায়গাতেই রিজওয়ানের সঙ্গী এই বালিশ।