প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ

0
109

গত ১৬ জুন-২০২০ ইং তারিখে বিভিন্ন জাতীয়, আঞ্চলিক ও অনলাইন পত্রিকায় “উল্লাপাড়ায় ফুটবল খেলাকে কেন্দ্র করে সংর্ঘষে নারীসহ আহত ৫ ঃ থানায় অভিযোগ” শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। ঘটনাকে কেন্দ্র করে মিথ্যা তথ্যের আলোকে সংবাদ প্রকাশ করায় আমি তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। উক্ত তারিখে ফুটবল খেলাকে কেন্দ্র করে গ্রামের উভয় পক্ষের মধ্যে সাধারনভাবে উত্তেজনার সৃষ্টি হয়। কিন্তু কোন ধরনের মারামারি ও অপ্রীতিকর ঘটনা সংঘটিত হয়নি।

প্রকৃত ঘটনা, উল্লাপাড়া উপজেলার বড় পাঙ্গাসী ইউনিয়নের শুকলাই গ্রামের উঠতি বয়সের ছেলেদের মধ্যে প্রতিদিনের ন্যায় সেদিনও ফুটবল খেলা অনুষ্ঠিত হচ্ছিল। অনাকাঙ্খিতভাবে ফুটবল খেলার উভয় পক্ষের মোমিন ও সজিব নামের দুই যুবক তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তর্কবিতর্কে জড়িয়ে পড়ে। বিষয়টি পরক্ষণেই শান্তিপূর্নভাবে সমাধান হয়ে যায়। কিন্তু গ্রামের পূর্ব শত্রুতার জের ধরে একটি কোন্দল সৃষ্টি করার লক্ষ্যে কিছু কুচক্রি লোক সজিব গংদের উস্কানি দিয়ে সুপরিকল্পিতভাবে মোমিন গংদের স্বপক্ষের বেশকিছু নিরহ লোকদের বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ দায়ের করে হয়রানিতে ফেলে দেয়।

এ ঘটনার শান্তিপূর্ন সমাধান দিতে চাইলেও তারা না মেনে থানায় যায়। সেই সাথে আমার সম্পর্কে বিরূপ মন্তব্য পোষন করে সংবাদ পত্রে বেশকিছু মিথ্যা তথ্য প্রকাশ করা হয়েছে। যা আধও সত্য নয়। আমি ইউপি সদস্য হিসেবে নির্বাচিত হওয়ার পর থেকেই এই ওয়ার্ডের সমস্ত লোকের প্রতি সুদৃষ্টি রেখে সমাজের শান্তির লক্ষ্যে কাজ করে যাচ্ছি। কখনও আমি কোন পক্ষপাতিত্ব করার চেষ্টা করি না। উক্ত ঘটনা ও আমার বিরুদ্ধে যে মিথ্যা তথ্যের আলোকে সংবাদ প্রকাশ করা হয়েছে আমি তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

প্রতিবাদকারী
মোঃ আবুল কালাম আজাদ
ইউপি সদস্য
বড় পাঙ্গাসী ইউনিয়ন পরিষদ।