ধামরাইয়ে উপজেলা ও পৌর আ’লীগের উদ্যোগে জেলহত্যা দিবস পালিত

0
84

রনজিত কুমার পাল (বাবু) ঢাকা জেলা প্রতিনিধি: ৩ নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষে ধামরাই পৌরসভা মিলনায়তনে ধামরাই উপজেলা ও পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ নভেম্বর) বিকেল তিনটার সময় ধামরাই পৌরসভার মিলনায়তনে ধামরাই পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা এর সভাপতিত্বে জেলহত্যা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-২০ ধামরাই আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি জননেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

এ’সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী শওকত হোসেন শাহীন, ঢাকা জেলা আ’লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য শফিক আনোয়ার গুলশান, ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ সাখাওয়াত হোসেন সাকু, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক খন্দকার মশিউর রহমান জানু,পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মোঃ শহীদুল্লাহ্ সহ জেলহত্যা দিবসের এ’অনুষ্ঠানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন,অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং পৌরসভার কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন- ৩রা নভেম্বরের জেলহত্যা ছিল পৃথিবীর ইতিহাসে সবচেয়ে নিষ্ঠুর ও কলঙ্ক জনক হত্যাকান্ড । এখনও রক্তদানের ইতিহাস বন্ধক রাখি তোমাদের কাছে,এখনও তেসরা নভেম্বর মানে অনাপোষী সূর্যেরা বুলেটেই বাঁচে।’ আজ জেলহত্যা দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ’৭৫ এর ১৫ আগস্ট সপরিবারে হত্যার পর জাতির ইতিহাসে এটি দ্বিতীয় কলংকজনক অধ্যায়।

১৫ আগস্টের নির্মম হত্যাকান্ডের পর তিন মাসেরও কম সময়ের মধ্যে মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এম মনসুর আলী এবং এএইচএম কামারুজ্জামানকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়। এর আগে ১৫ আগস্টের পর এই চার জাতীয় নেতাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয় এবং জেলখানার ভেতরে নির্মম ভাবে হত্যাযজ্ঞ চালায়। আমরা জেলখানায় এ’হত্যা কান্ডের তীব্র নিন্দা ও দোষীদের বিচার দাবি করেন।