শুরুতেই ৪ উইকেট হারিয়ে ধুঁকছে অজিরা

0
103

চলমনা টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে গ্রুপ-ওয়ানের শীর্ষ স্থানের লড়াইয়ে নেমে ইংলিশ বোলারদের তোপের মুখে শুরুতেই ৩ উইকেট হারিয়ে বিপদে পড়েছে অস্ট্রেলিয়া। ক্রিস ওকস, জর্দানের পেস তোপ ও আদিল রশিদের স্পিনে মাত্র ২১ রানেই ওয়ার্নার (১), স্মিথ (১), ম্যাক্সওয়েল (৬) ও স্টয়নিসকে হারায় ফিঞ্চের দল।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৮ ওভারে তাদের সংগ্রহ ৪ উইকেটে ৩২ রান। অ্যারন ফিঞ্চ ১৬ রানে এবং ম্যাথু ওয়েড ৬ রানে ক্রিজে আছেন।

এর আগে সুপার টুয়েলভ পর্বের প্রথম দুটি ম্যাচ খেলে দুটিতেই জয় পেয়েছে ইংল্যান্ড ও অস্টেলিয়া। গ্রুপ-ওয়ানে সমান ৪ পয়েন্ট নিয়েও রান রেটে মরগ্যানদের থেকে পিছিয়ে আছে ফিঞ্চের দল। তাই একে অপরকে ছাড়িয়ে যাওয়া এবং সেমিফাইনাল নিশ্চিতের লক্ষ্যে শনিবার সন্ধ্যায় টস জিতে আগে বোলিং নেয় ইংল্যান্ড।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হওয়া ম্যাচটিতে জিতলেই পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পাকা করবে যে কোনো একটি দল। সেইসঙ্গে এগিয়ে যাবে সেমির পথেও।

একনজরে দুই দলের একাদশ
অস্ট্রেলিয়া: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), অ্যাস্টন অ্যাগার, প্যাট কামিন্স, জস হ্যাজলউড, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।

ইংল্যান্ড: জেসন রয়, জস বাটলার (উইকেটরক্ষক), ডেভিড মালান, জনি বেয়ারস্টো, ইয়ন মরগ্যান (অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, মঈন আলী, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ, টিমাল মিলস।