ঈশ্বরদীতে শেখ রাসেলের জন্মদিন পালিত

0
91

মামুনুর রহমান, ঈশ্বরদী(পাবনা) : শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্ম দিন পালন উপলক্ষে সোমবার ঈশ্বরদীতে আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ইউনিয়ন পরিষদ গুলির পক্ষ থেকে পৃথক কর্মসুচি পালন করা হয়।

কর্মসূচির মধ্যে ছিল,দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন,শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন,কেক কেটে মিষ্টি বিতরণ, ব্লাড ক্যাম্পিং উদ্বোধন করে রক্তের গ্রুপ পরীক্ষা করণ ও আলোচনাসভা। সকালে পাবনা-৪ আসনের এমপি ও আওয়ামীলীগ নেতা নুরুজ্জামান বিশ্বাস দলীয় কার্যালয় ও উপজেলা পরিষদে এসব কর্মসূচিতে অংশ নেন। বাংলাদেশ সুগার ক্রপস গবেষনা প্রতিষ্ঠানের কর্মসূচিতে অংশ নেন, ডিজি আমজাদ হোসেনসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক প্রধান ও ইউনিয়ন পরিষদ গুলিতে চেয়ারম্যানসহ ইউপি সদস্যরা অংশ নেন।

অন্যদিকে ‘‘ মানুষ মানুষের জন্য-জীবন জীবনের জন্য’’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্ম দিনে ঈশ^রদীর মানিক নগর উচ্চ বিদ্যালয়ে ব্লাড ক্যাম্পিংয়ের আয়োজন করা হয়।

সকালে ঈশ^রদীর ঐতিহ্যবাহী স্বেচ্ছাসেবি সংগঠন “ধ্রুব তারা’’ এর পক্ষ থেকে আয়োজিত ব্লাড ক্যাম্পিংয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশিষ্ট সমাজ সেবক ও মৎস্য জীবিলীগের সভাপতি তফিকুজ্জামান রতন এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন ঈশ্বরদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি টিএ পান্না।

মানিক নগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর তরিকুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় ইউপি সদস্য আক্তার হোসেন ও আমান উল্লাহ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন। পরে ধ্রুব তারার সদস্যরা বিভিন্ন বয়সী শতাধিক ব্যক্তির রক্তের গ্রুপ পরীক্ষা করে ফলাফর প্রদান করে এলাকায় প্রশংসিত হয়।