রাজনীতি

সাংগঠনিক সম্পাদকদের বিএনপির বিশেষ নির্দেশনা


নির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে টানা ৬ দিনের বৈঠক আর পেশাজীবীদের সঙ্গে দুদিনের বৈঠকের পর এবার দলের সাংগঠনিক সম্পাদকদের সঙ্গেও বৈঠক করেছে বিএনপির শীর্ষ নেতৃত্ব। মঙ্গলবার (১২ অক্টোবর) সন্ধ্যা ছয়টা থেকে রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিশেষ এই বৈঠকটি অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত ছিলেন।

বৈঠকে অংশ নেওয়া কয়েকজন সাংগঠনিক সম্পাদক জানিয়েছেন, দলের সাংগঠনিক কার্যক্রম গোছানোর লক্ষ্যেই সাংগঠনিক সম্পাদকদের সঙ্গে এই বৈঠক। বৈঠকে সকল সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদকরা উপস্থিত ছিলেন।

দলের শীর্ষ নেতৃত্ব থেকে প্রত্যেকে বিভাগে বাকি থাকা জেলা, উপজেলা পর্যায়ে দলের কমিটি গঠনের উপর জোর দেওয়া হয়। কমিটি গঠনে যেন কাউন্সিল করা হয়-সে দিকটিও বিবেচনা করতে জোর পরামর্শ দেওয়া হয়েছে। অন্তত দুই ঘণ্টা অনুষ্ঠিত এ বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুলও দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

সাংগঠনিক একজন সম্পাদক বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণের কারণে দীর্ঘদিন দলের সাংগঠনিক কাজ বন্ধ ছিল। দলীয়ভাবে করোনাকালীন সহযোগিতা কার্যক্রম অব্যাহত থাকলেও সাংগঠনিক কার্যক্রম স্থগিত ছিল। এ কারণে দ্রুত গতিতে দেশের জেলা, উপজেলা পর্যায়ের কমিটিগুলোর কাজ শেষ করতে নির্দেশনা দেওয়া হয়েছে।’


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button