চীনের জাতীয় দিবস উপলক্ষে বিএনপির শুভেচ্ছাবার্তা

0
96

চীনের ৭২তম জাতীয় দিবস উপলক্ষে বিএনপি’র পক্ষ থেকে শুভেচ্ছাবার্তা পাঠানো হয়েছে। সোমবার (৪ অক্টোবর) দুপুরে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের স্বাক্ষরিত শুভেচ্ছাবার্তা, একগুচ্ছ ফুলের তোড়া ও একটি কেক ঢাকাস্থ চীনা দূতাবাসে পাঠানো হয়। এদিন বিকাল পাঁচটার দিকে চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান  এ তথ্য জানান।

শায়রুল কবির খান, বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক ও আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটি’র সদস্য অ্যাডভোকেট আসাদুজ্জামান দূতাবাসে দলের শুভেচ্ছাসামগ্রী পৌঁছে দিয়েছেন।

তিনি জানান, চীনা কমিউনিস্ট পার্টির বৈদেশিক সম্পর্ক বিষয়ক বিভাগের সদর দফতর, বেইজিংয়েও শুভেচ্ছা বার্তাটি পাঠানো হয়েছে এবং চীনা কর্তৃপক্ষের পক্ষ থেকে বিএনপি’র শুভেচ্ছা বার্তাটির প্রাপ্তি স্বীকার করে ধন্যবাদ জানানো হয়েছে।

চীনা রাষ্ট্রপতি শি জিন পিং-কে পাঠানো শুভেচ্ছা বার্তায় বলা হয়েছে, চীনা কমিউনিস্ট পার্টির নেতৃত্বে গত ৭২ বছরে এক বিস্ময়কর সাফল্য অর্জন করেছে চীন। বিগত দিনে অর্থনৈতিক প্রবৃদ্ধি, দারিদ্র্য, কৃষি, খাদ্য উৎপাদন, শিল্প প্রযুক্তি এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে চীন অভাবনীয় উন্নতি করেছে বলে শুভেচ্ছা বার্তায় উল্লেখ করা হয়।

বিএনপি’র প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সময়ে স্বাধীন বাংলাদেশের সাথে চীনের কূটনৈতিক সম্পর্ক তৈরির কথাও স্মরণ করা হয়েছে এই শুভেচ্ছাবার্তায়।

এছাড়াও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি সরকারের সময়ে চীন-বাংলাদেশ সম্পর্কের সাফল্যের ধারাবাহিকতা উল্লেখ করে চীনের কমিউনিস্ট পার্টির নেতৃত্বে তাদের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করা হয়েছে।