প্রস্তুতি ম্যাচেই সাকিব-মুস্তাফিজকে পাচ্ছে বাংলাদেশ

0
91
ফাইল ছবি।

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে আগামীকাল রবিবার (৩ অক্টোবর) রাতে ওমানের উদ্দেশ্যে দেশ ছাড়বে মাহমুদউল্লাহর নেতৃত্বে বাংলাদেশ ক্রিকেট দল। আইপিএলে অংশ নেওয়ায় সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান ৯ অক্টোবর দলের সঙ্গে যোগ দেবেন।

আইপিএলে অংশ নেওয়ায় আগে থেকেই আরব আমিরাত অবস্থান করছেন সাকিব-মুস্তাফিজ। আইপিএলে এখন চলছে প্লে-অফে ওঠার লড়াই। রাজস্থান-কলকাতা টিকে আছে প্লে-অফে ওঠার দৌড়ে। প্লে-অফের লড়াইয়ে টিকে থাকতে হলে দুই দলের সামনে জয় ছাড়া কোনো বিকল্প নেই। দুই দলেরই রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচ ৭ অক্টোবর। প্লে-অফের খেলা শেষ হবে ১৩ অক্টোবর। ফাইনাল ১৫ অক্টোবর।

সাকিব ও মুস্তাফিজের দল শেষ চারে উঠলেও তাদের খেলা হবে না। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্র জানিয়েছে লিগ পর্বের খেলা শেষে দুজন যোগ দেবেন দলের সঙ্গে। সূত্রটি জানায়, ‘সাকিব-মোস্তাফিজ দলের সঙ্গে যোগ দেবেন ৯ অক্টোবর। ৮ অক্টোবর পর্যন্ত তাদের অনাপত্তিপত্র দেওয়া আছে। তাদের দুজনেরই প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে।’

রবিবার রাত ১০টা ৪৫ মিনিটে ওমানের বিমান ধরবেন মাহমুদউল্লাহরা। পরের দিন ওমানে পৌঁছে একদিনের রুম কোয়ারেন্টাইন করতে হবে। ৫ অক্টোবর থেকে শুরু হবে অনুশীলন। চারদিন টানা অনুশীলনের পর ৯ অক্টোবর বাংলাদেশ দল যাবে সংযুক্ত আরব আমিরাতে। সেখানেই দলের সঙ্গে যোগ দেবেন সাকিব ও মুস্তাফিজ।

একদিনের রুম কোয়ারেন্টাইনের পর ১১ অক্টোবর দল নামবে অনুশীলনে। এরপর ১২ ও ১৪ অক্টোবর শ্রীলঙ্কা এবং আয়ারল্যান্ডের বিপক্ষে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৭ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপের বাছাইপর্বের খেলা।