মাগুরায় এসো শিখি ‘র পক্ষ থেকে প্রধানমন্ত্রীর জন্মদিনে শিশুদের নিয়ে যত আয়োজন!

0
86

মতিন রহমান, মাগুরা জেলা সংবাদদাতা: মাগুরায় শিক্ষার মান উন্নয়নের লক্ষে ঝরে পড়া ও অসহায় শিশুদের জন্য শিক্ষা ব্যবস্থায় এসো শিখি পাঠশালা কার্যক্রম শুরু হয় ২০১৮ সালে। মাগুরা সদরের হাজরাপুরে এসো শিখি, গঠন করেন কৃষিবিদ চাষী রবিউল ইসলাম। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে এই পাঠশালার ৮০ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বই ও খাবার বিতরণ করা হয়েছে। এসব সামগ্রী পেয়ে খুশি হয় শিক্ষার্থীরা।

এসব বিষয়ে ‘এসো শিখি ‘র প্রতিষ্ঠাতা কৃষিবিদ চাষী রবিউল ইসলাম জানান, প্রতিষ্ঠানটি শুরুর থেকেই সমাজের অসহায় ও অমনোযোগী শিক্ষার্থীদের শিক্ষা থেকে ঝরেপড়া রোধে তিনি এই কার্যক্রম শুরু করেন। করোনাকালীন সময়েও শিক্ষার্থীদেরকে বিভিন্ন ভাবে সহযোগিতা করার চেষ্টা করেছেন। তাদের বইপুস্তক দেওয়া, খাবারের ব্যবস্থা করা হয়েছে। যাতে শিক্ষায় মনোনিবেশ করতে পারে। শিক্ষার্থীদেরকে তিনি নিজেই পাঠদান করে থাকেন। নিজ অর্থায়নের পাশাপাশি অন্যত্র আংশিক সহযোগিতা পেয়ে চালানো হচ্ছে এসব কার্যক্রম। তিনি আরো বলেন, শিক্ষার মান উন্নয়ন ও সমাজের অসহায় ঝরে পড়া রোধে শিশুদের শিক্ষা প্রদান করাই তাদের মূল লক্ষ।

চাষী রবিউল ইসলামের এমন মহৎ কাজ সমাজের দর্পন বলে আখ্যা দিয়েছে সচেতন মহল। পাশাপাশি তার এই মহৎ কাজকে সাধুবাদ জানিয়েছে বিভিন্ন মহল।