খেলাধুলা

বিধ্বংসী পোলার্ড, শীর্ষে নাইট রাইডার্স

  • 30
    Shares

আর মাত্র ছয় দিন, অনুষ্ঠিত হতে যাচ্ছে আইপিএলের দ্বিতীয় অংশ। তার আগেই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) মহড়া সেরে নিলেন বিধ্বংসী ক্যারিবীয় ব্যাটিং দানব কায়রন পোলার্ড। রোববার রাতে লো স্কোরিং ম্যাচে ডোয়াইন ব্র্যাভোর সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের বিপক্ষে ২০ বলের তাণ্ডুবে ফিফটি হাঁকিয়ে ত্রিনবাগো নাইট রাইডার্সকে জেতালেন পোলার্ড। সেইসঙ্গে দলকে পৌঁছে দিলেন শীর্ষস্থানে।

এদিন টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন নাইট অধিনায়ক কায়রন পোলার্ড। আগুনে বোলিংয়ে অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন আলি খান ও ইসুরু উদানা। মাত্র ১৯ রান দিয়ে তিনটি উইকেট নেন আলি, আর ২৮ রানের বিনিময়ে উদানার ভাগ্যে আসে দুই উইকেট। জশুয়া ডি সিলভার ৪৫ বলে ৫০ ও ডোয়াইন ব্রাভোর ১৩ বলে ২৫ রানের ছোট্ট ক্যামিওতে চড়ে নির্ধারিত বিশ ওভারে ১৪৭ রান জড়ো করে সেন্ট কিটস।

জবাবে ব্যাট করতে নেমে নয় ওভারে ৫২ রানে তিন উইকেট হারিয়ে বেশ খানিকটা চাপে পড়ে যায় নাইট শিবির। তবে পোলার্ড আবারও প্রমাণ করলেন, কেন তিনি যে কোনো দলের জন্যই অপরিহার্য। মন্থর পিচে যেখানে বাকি ব্যাটসম্যানরা রান করতেই রীতিমতো নাজেহাল, সেখানে মাত্র ২০ বলেই নিজের অর্ধশতরান করেন পোলার্ড।

অবশ্য এরপরেই ব্যক্তিগত ৫১ রানে আউট হন পোলার্ড। তবে ১৬ বলে অপরাজিত ২৫ রান করে নাইটদের কাঙ্খিত (চার উইকেটের) জয় এনে দেন লঙ্কান অলরাউন্ডার ইসুরু উদানা। সেন্ট কিটসের হয়ে মাত্র ১৬ রান দিয়ে দুই উইকেট নিয়ে দারুণ নৈপুণ্য দেখান ফাওয়াদ আহমেদ। তবে ম্যাচ সেরা হন ঝোড়ো ফিফটি হাঁকানো পোলার্ডই।

গ্রুপ পর্বের দশ ম্যাচের নয় ইনিংসে ব্যাট করে ১৫৪.৬ স্ট্রাইক রেটে ও ৩৯.১৬ গড়ে দুই ফিফটিতে করেছেন ২৩৫ রান। সর্বোচ্চ ইনিংস অপরাজিত ৫৮। যথারীতি শীর্ষে আছেন ৪ ফিফটি হাঁকানো রোস্টন চেজ। ৫২.৪২ গড়ে রান করেছেন ৩৬৭টি।

এদিকে এদিন এই ম্যাচের ওপর নির্ভর করছিল অনেক কিছুই। তিন নম্বরে থেকে শেষ করলে সেমিতে আবহাওয়া ব্যাঘাত ঘটালে সমস্যায় পড়তে হতো নাইটদের। তবে ম্যাচ জিতে গ্রুপ পর্বের পর লিগ তালিকায় শীর্ষে উঠেই শেষ করেন তারা।

আর সমান ১২ করে পয়েন্ট পেলেও নেট রান রেটে পিছিয়ে পড়ে তৃতীয় স্থানে নেমে গেছে ব্রাভোর প্যাট্রিয়টস। দুইয়ে উঠে গ্রুপ পর্ব শেষ করল গায়ানা। দুই পয়েন্ট কম নিয়ে চারে অবস্থান সেন্ট লুসিয়া কিংসের। সেমিতে এই দলটিরই মুখোমুখি হবে চারবারের চ্যাম্পিয়নরা।


  • 30
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন