খেলাধুলা

জয় দিয়েই সিরিজ শুরু করল বাংলাদেশ

  • 19
    Shares

আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে স্বল্প পুঁজি নিয়েও দুর্দান্ত বোলিংয়ে শেষ পর্যন্ত ১৬ রানের জয় দিয়ে সিরিজ শুরু করল বাংলাদেশ। আগে ব্যাটিং করে ১৫৪ রান তোলে স্বাগতিক দল। জবাবে আফগানিস্তান অলআউট হয়েছে ১৩৮ রানেই।

আজ শুক্রবার সকালে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। আফগান যুবাদের বোলিং তোপের মুখে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৩৮.৩ ওভারেই গুটিয়ে যায় মাত্র ১৫৮ রান তুলেই।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৯ রান আসে অধিনায়ক এসএম মেহরব হাসানের ব্যাট থেকে। ৫৭টি বল খেলে তিনটি চার ও দুটি ছক্কায় ওই রান করেন মেহরব। দ্বিতীয় সর্বোচ্চ ৪২ রান আসে ওপেনার প্রান্তিক নওরোজ নাবিলের ব্যাট থেকে। ৭৮ বল মোকাবেলায় মাত্র ৩টি চারের সাহায্যে ওই ইনিংস খেলেন নাবিল। তৃতীয় সর্বোচ্চ ২৩ রান আসে অতিরিক্ত খাত থেকে। এছাড়া আইচ মোল্লার ব্যাট থেকে আসে চতুর্থ সর্বোচ্চ ২২ রান।

আফগান যুবাদের পক্ষে ২১ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন বিলাল সামি। আর শহিদুল্লাহ হাসানি ৩৮ রান দিয়ে নেন ৩টি উইকেট। এছাড়া ইজহারুল হক নাভিদ ২৭ রানে ২টি ও ইয়ামা আরব নেন ২০ রান দিয়ে একটি উইকেট।

জবাবে ওই স্বল্প লক্ষ্যে ব্যাটিং করতে নেমে ১২ রানে প্রথম উইকেট হারায় আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। পরে টাইগার যুবাদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে নিয়মিত উইকেট হারিয়ে ৪৮.২ ওভারেই অলআউট হয়ে যায় সফরকারী দল।

দলটির পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন সুলিমান সাফি। এছাড়া ন্যাঙ্গেয়ালিয়া খারোট ২৬ ও অধিনায়ক ইজাজ আহমেদ ১৮ রান করে আউট হন। টাইগার যুবাদের পক্ষে ম্যাচ সেরা রিপন মন্ডল শিকার করেন ৪টি উইকেট। এছাড়া আশিকুর জামান ও নাঈমুর রহমান ২টি করে উইকেট শিকার করেন।

আর ১৬ রানের জয় নিয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ জয় দিয়ে শুরু করল বাংলাদেশ। ১-০ ব্যবধানে এগিয়ে থেকে আগামী ১২ সেপ্টেম্বর দ্বিতীয় ওয়ানডে খেলতে নামবে মেহরব বাহিনী।


  • 19
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন