ধরপাকড় করে সরকারের পতন ঠেকানো যাবে না: গয়েশ্বর

0
89

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার:  ধরপাকড় করে সরকারের পতন ঠেকানো যাবে না: গয়েশ্বর
ধড়পাকড় করে সরকারের পতন ঠেকানো যাবে না বলে হুশিয়ারি করেছেন গয়েশ্বর চন্দ্র রায়। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে জাতীয়তাবাদী মহিলা দলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পন শেষে তিনি এ হুঁশিয়ারি দেন।

গয়েশ্বর বলেন, আমাদের আন্দোলন করার অভিজ্ঞতা আছে। আন্দোলন কখনো বৃথা যায় না। কোনো আন্দোলন দীর্ঘস্থায়ী, কোনো আন্দোলন হয় অল্প সময়ের জন্য। বিএনপি আন্দোলন করতে পারে, ২০১৩ সালে আন্দোলন দেখেছেন, সামনে এমন আন্দোলন দেখবেন আর সরকারের পক্ষে দাঁড়িয়ে কথা বলার সুযোগ থাকবে না।

খালেদা জিয়ার মুক্তির প্রসঙ্গে গয়েশ্বর বলেন, কেবল খালেদা জিয়াই আদালত থেকে জামিন পান না। খুনের আসামি, যাবজ্জীবনের আসামি, ফাঁসির আসামিও আদালত থেকে জামিন পাচ্ছে।

তিনি বলেন, খালেদা জিয়া আন্দোলনের মধ্য দিয়ে নেত্রী হয়েছেন। সুতরাং তার মুক্তিও আন্দোলন সংগ্রামের মধ্য দিয়েই হবে। এখন এ সরকারের পতনের চেষ্টা করা দরকার। তাদের পতন হলে খালেদা জিয়া মুক্তি পাবে, গণতন্ত্র মুক্তি পাবে, অন্যায়-অবিচার থেকে মানুষ মুক্তি পাবে। প্রতিদিন সরকারের দেওয়া ইস্যু আমাদেরকে উপেক্ষা করাই ভালো। আমরা জাস্টিস চাই, আমরা গণতন্ত্র চাই।