ডেঙ্গুর হাত থেকে ঢাকার বাসিন্দাদের রক্ষার দাবী

0
87

প্রতিটি ঘরেঘরে ডেঙ্গু ভয়ঙ্কর আকারে ছড়িয়েছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে বিষয়ে সিটি করপোরেশনের সুদৃষ্টি পেতে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্শন করেছেন শিশু সাহিত্যিক ও চিত্রাঙ্কন শিল্পী সাইফুল্লাহ নবীন। তিনি ব্যাক্তিগত উদ্দ্যেগে আজ সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন আয়োজন করে ডেঙ্গুর হাত থেকে ঢাকার বাসিন্দাদের রক্ষার দাবী জানান।

আয়োজিত মানববন্ধনে চিত্রাঙ্কন শিল্পী সাইফুল্লাহ নবীন একটি প্রতিকী ডেঙ্গু মশার ভাস্কর হাতে নিয়ে এসে বলেন, বাংলাদেশে যেভাবে ডেঙ্গু বেড়েছে এবং শিশুরা ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার পাশাপাশি মৃত্যুবরণ করছে সেখানে সিটি করপোরেশনের কোনও কাজ দেখছি না। তারা ডেঙ্গু বা কীটনাশকের ব্যাপারে যদি একটু সচেতন হতো তাহলে আমাদের এতো শিশু আক্রান্ত হতো না। আমি শিশু সংগঠক ও শিশু সাহিত্যিক হিসেবে সিটি করপোরেশনকে আরও দায়িত্বশীল হওয়ার আহবান নিয়ে এখানে দাঁড়িয়েছি।

মানববন্ধনে অংশ গ্রহনকারী শনির আখরার অন্যান্য বাসিন্দারা বলেন, ‘সিটি করপোরেশনের কোনও কাজ দেখা যাচ্ছে না। এই সময়ে এডিস মশা ধ্বংস করুন নইলে আমাদের কেউ এই রোগ থেকে রেহায় পাবো না। আমরা এডিস মুক্ত বাংলাদেশ চাই, ডেঙ্গু থেকে আমাদের বাচাঁন।’ এসময় তারা, বিভিন্ন প্লাকার্ড হাতে নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্শন করে বলেন, আপনি আমাদের প্রতি দৃষ্টি দিন। ঢাকার প্রতিটি ঘরেঘরে ডেঙ্গু ভয়ঙ্কর আকারে ছড়িয়েছে। আপনার মেয়র কাজ করছে না। আমরা ঢাকা দক্ষিণ সিটির প্রতি অনুরোধ করবো তারা যেন আমাদের প্রতি সহায় হন।